রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মনোহরগঞ্জের দেবপুর-পোমগাঁও রাস্তাটি মরণফাঁদ, দুর্ভোগে ৫ গ্রামবাসী

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৯, ২০১৮
news-image

সেলিম সজীবঃ
কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলার দেবপুর-পোমগাঁও জনগুরুত্বপূর্ণ সড়কটির বিভিন্ন স্থানে ভাঙন ও খানাখন্দের ফলে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। ফলে এই সড়কটি দিয়ে চলাচলকারী জনসাধারণের দুর্ভোগ নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে। বিগত প্রায় ৫/৭ বছর ধরে এ অবস্থা চলছে।

স্কুল পড়ুয়া শিক্ষার্থী, রোগী, পথচারীসহ নরহরীপুর, দেবপুর, দৈয়ারা, যাদবপুর, বচইড় , লাউলহরী মনোহরগঞ্জ উপজেলা যাওয়ার জন্য এই সড়ক দিয়ে চলাচল করে থাকে। কিন্তু এই সড়কের দৃশ্যমান কোনো উন্নয়ন হয়নি। ফলে এই সড়ক দিয়ে যাতায়াতকারী শিক্ষার্থী, গাড়িচালক ও স্থানীয়দের ক্ষোভ চরমে। সরেজমিনে গিয়ে ঘুরে দেখা যায়, যাদবপুর লাউলহরী সড়কটি ভেঙে খানাখন্দে ভরপুর হয়ে উঠেছে। এলাকাবাসী রাস্তাটি সংস্কারের দাবি করলেও কোনো সুফল হয়নি। সড়কের ভেঙে পড়া স্থান সংস্কার না হওয়ায় সড়কটি অধিকতর ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। যেকোনো সময়ে বড় ধরনের দুর্ঘটনারও আশঙ্কা রয়েছে। সড়কটির অধিকাংশ অংশে কার্পেটিং ও ইটের খোয়া সরে গিয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। এই সড়ক দিয়ে প্রতিদিন অটোরিকশা, সিএনজিসহ স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা চলাচল করতে গিয়ে গাড়ি উল্টে প্রতিদিনই দুর্ঘটনার শিকার হচ্ছে। এদিকে শুষ্ক মৌসুমে সড়কটির উন্নয়ন সংস্কার না হলে বর্ষার মৌসুমে চলাচল বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে এক স্কুল পড়ুয়া ছাত্রী দৈনিক আজকের কুমিল্লাকে জানান, দীর্ঘদিন ধরে রাস্তায় গর্ত হয়ে একাধিক খাদের সৃষ্টি হয়েছে। এইসব রাস্তা দিয়ে চলাচল অনেক কষ্ট। তারপরও ঝুঁকি নিয়ে স্কুলে যেতে হয়। এ সড়কটি মনোহরগঞ্জ সড়কের সঙ্গে সংযুক্ত। এ সড়কটি বেহাল হওয়ার কারণে স্থানীয় জনগণ যাতায়াতে বাধাগ্রস্ত হচ্ছে। তাই সড়কটি দ্রুত সংস্কার করার প্রয়োজন মনে করেন স্থানীয়রা।

আর পড়তে পারেন