সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মাঝ আকাশে ২ বিমানের ভয়াবহ সংঘর্ষে প্রাণ গেল পাইলটের

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৩, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

পর্তুগালে মাঝ আকাশে দুই বিমানের ভয়াবহ সংঘর্ষ হয়েছে। একটি এয়ার শো-এর সময় মাঝ আকাশে এ সংঘর্ষ হয়। এতে একজন পাইলট নিহত ও আরেকজন আহত হয়েছেন। দক্ষিণ পর্তুগালে রোববার এ ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

পর্তুগিজ বিমানবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, রোববার বিকালে ছয়টি ছোট বিমান একটি এয়ার শো-তে অংশ নেয়। একপর্যায়ে বিকেল ৪টা ৫ মিনিটে দুটি বিমান দুর্ঘটনার মুখে পড়ে।

এ ঘটনার একটি ভিডিও একজন দর্শক ধারণ করেছেন। পরে তিনি সেটি সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন। ভিডিওতে দেখা যায়, আকাশে ছয়টি বিমান একসঙ্গে উড়ছে। এদের মধ্যে থেকে হঠাৎ একটি বিমান আরেকটির গায়ে ধাক্কা দেয়। এতে বিমানটি বিধ্বস্ত হয়ে মাটিতে পড়ে যায়।

বিমান বাহিনীর একজন মুখপাত্র বলেন, বিমান দুর্ঘটনায় একজন স্প্যানিশ নাগরিক মারা গেছেন। তিনি দুর্ঘটনা কবলিত একটি বিমানের পাইলট ছিলেন। আরেকজন আহত পাইলট পর্তুগিজ নাগরিক। তিনি কিছুটা আঘাত পেয়েছেন। বেজা হাসপাতালে নেওয়ার আগে তাকে জরুরি চিকিৎসা দেওয়া হয়েছে।

পর্তুগালের প্রতিরক্ষামন্ত্রী নুনো মেলো এটিকে একটি ‘মর্মান্তিক দুর্ঘটনা’ বলে অভিহিত করেছেন। প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো ডি সুসা বলেছেন, এ এয়ার শো আনন্দের মুহূর্ত হওয়ার কথা ছিল। সবাই এই আনন্দ ভাগ করে নেবে। তবে এটি এখন বেদনার মুহুর্তে পরিণত হয়েছে।

আর পড়তে পারেন