শনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মা ইলিশ ধরায় মতলব উত্তরে ৩ জেলের জেল

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৪, ২০১৭
news-image

 

মো. দ্বীন ইসলাম :
মেঘনা নদীর চাঁদপুরের মতলব উত্তর উপজেলা নৌ-সীমানায় মা ইলিশ ধরায় ৩ জেলেকে ২ মাস করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বেলা ১২টায় মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই কারাদন্ডাদেশ দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার।
দন্ডপ্রাপ্ত জেলেরা হচ্ছেন- মুন্সিগঞ্জ জেরার চর আবদুল্লাহ দাদন মিয়ার ছেলে মহসিন (২০), মৃত. মতি মাতাব্বরের ছেলে দাদন মিয়া (৪০) ও দুদু মিয়ার ছেলে মামুন মিয়া (২৮)।
মতলব উত্তর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেন জানান, মা ইলিশ রক্ষার্থে সোমবার রাত পর্যন্ত উপজেলা টাস্কফোর্স বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার আমিরাবাদ থেকে শুরু করে ষাটনল পর্যন্ত এলাকায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে এসব জেলেদের আটক করা হয়। ২৫ সেপ্টেম্বর থেকে আগামী ৯ অক্টোবর পর্যন্ত চাঁদপুরের পদ্মা মেঘনার ৬০ কিলোমিটার এলাকায় মা ইলিশ রক্ষায় জাল ফেলে সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করা হয়।
মতলব উত্তর উপজেলার মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. শাহ আলম আটক ও কারাদন্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী ২২ অক্টোবর পর্যন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আর পড়তে পারেন