বুধবার, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

মেসি যখন কথা বলে, আর্জেন্টিনার প্রেসিডেন্টও তখন চুপ থাকেন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৯, ২০২২
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

গত বছর কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়ে আর্জেন্টিনা জার্সিতে প্রথম কোনো শিরোপার স্বাদ পান লিওনেল মেসি। তার আনন্দঅশ্রু অনেকের হৃদয় ছুঁয়ে গিয়েছিল। সেদিনের এক ঘটনা সামনে তুলে এনে চমকপ্রদ তথ্যই দিলেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

আর্জেন্টিনার শিরোপা জয়ে মার্টিনেজের ছিল অসামান্য ভূমিকা। সেমিতে কলম্বিয়ার বিপক্ষে তিন তিনটি শুট সেভ করে নায়ক বনে যান। ফাইনালে ব্রাজিলের বিপক্ষে জাল রেখেছিলেন অক্ষত। এতদিন পর এসে জানালেন, মেসির দেয়া বক্তব্যেই সেদিন দল ছিল উজ্জীবিত।

কোপার ফাইনালের আগে মেসির সেই বক্তব্য নিয়ে মার্টিনেজ জানালেন, লিওনেল মেসি যখন কথা বলেন, আর্জেন্টিনার প্রেসিডেন্টকেও চুপ থাকতে হয় এবং শুনতে হয়।

‘তিনি বক্তব্যে বলেছিলেন যে, এটিই হয়তো তার শেষ (ম্যাচ) হতে চলেছে এবং তিনি নিজের সবকিছু উজাড় করে দিতে চলেছেন। মেসির সঙ্গে কথা বলার সময় সামান্য কাঁপছিলাম। সবাই চুপ করে ছিল। ম্যানেজার, আর্জেন্টিনার প্রেসিডেন্ট, যারাই ছিল, তারা শুধুই চুপ ছিল।’

ফাইনাল জয়ের পর দলকে নিয়ে র‍্যালি করার সময় মেসি যখন কান্নায় ভেঙে পড়েন, তখন সতীর্থদের গায়ের লোম খাঁড়া হয়ে গিয়েছিল বলেও জানান মার্টিনেজ।

আকাশী-নীল জার্সিতে ১৬২ ম্যাচ খেলে ফেলেছেন মেসি। করেছেন ৮৬ গোল। আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ও সর্বাধিক গোলের রেকর্ড এলএম টেনের দখলে। বছরের শেষদিকে কাতারে হতে চলা বিশ্বকাপে আর্জেন্টিনাকে আবারও নেতৃত্ব দেবেন একটি বিশ্বকাপের আক্ষেপ ঘোচাতে।

আর পড়তে পারেন