শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজগ‌ঞ্জের শিশু খাদ‌্য ও নিত‌্যপ‌ণ্যের বাজা‌রে অ‌ভিযান, ৩ প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১২, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

কু‌মিল্লা  নগরীর রাজগঞ্জ এলাকায় শিশু খাদ‌্য, গু‌ড়ো দুুধ, হো‌টেল ও নিত‌্যপ‌ণ্যের বাজা‌রে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করে  জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর কু‌মিল্লা জেলা কার্যাল‌য়।

সোমবার ( ১২ সে‌প্টেম্বর)  সকাল ১০ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত  সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অনু‌মোদনহীন শিশুখাদ‌্য সংরক্ষণ ও বিক্রয়ের অ‌ভি‌যো‌গে মাহমুদ স্টোর‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং ১২০ প‌্যা‌কেট অনু‌মোদনহীন শিশুখাদ‌্য জব্দ ক‌রে ধ্বংস করা হয়। এছাড়াও অনু‌মোদনহীন পা‌কিস্তানী ক্রিম বিক্রয় ও সংরক্ষ‌ণের অ‌ভি‌যো‌গে ‌মিজান স্টোর‌কে ৫ হাজার টাকা জ‌রিমানা এবং অনু‌মোদনহীন ক্রিম জব্দ ক‌রে ধ্বংস করা হয়। অস্বাস্থ‌্যকর উপা‌য়ে খাবার প্রস্তুত ও অনু‌মোদনহীন লবণ ব‌্যবহার করায় মোল্লা হো‌টেল‌কে ৪ হাজার টাকা জ‌রিমানা ও বা‌সি খাবার এবং লবণ ধ্বংস করা হয়। আজ তিন প্রতিষ্ঠান‌কে ১৯ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং ডিম, মাংস ও নিত‌্যপ‌ণ্যের দোকা‌নেও তদার‌কি করা হয় এবং সকল‌কে ভোক্তা অ‌ধিকার লঙ্ঘণ না করার নি‌র্দেশনা দেওয়া হয়।

এ অ‌ভিযা‌নে জেলা স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর ও নিরাপদ খাদ‌্য প‌রিদর্শক একে আজাদ, রাজগঞ্জ ব‌্যবসায়ী স‌মি‌তির নেতৃবৃন্দ এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

আর পড়তে পারেন