বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

লকডাউনের মধ্যে গার্মেন্টস খোলার বিষয়ে ফেসবুকে মানুষ যা লিখছে

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৮, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশে এখন মহামারি করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে। ইতিমধ্যে ৫ হাজার অতিক্রম করেছে  আক্রান্তের সংখ্যা। দেশের প্রায় জেলায় লকডাউন। এরই মধ্যে বেশ  কিছু গার্মেন্টস খুলে দেয়ার ঘোষণায় অনেকের মাঝেই হতাশা , আতংক বিরাজ করছে। প্রাণঘাতি করোনা ভাইরাস ব্যাপক আকারে ছড়িয়ে পড়তে পারে এমন আশংকা করছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে সমালোচনা-আতংকের ঝড়।

কুমিল্লা ইস্টার্ণ  মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: কলিম উল্লাহ তাঁর ফেসবুক পেইজে সোমবার রাতে একটি স্ট্যাটাস দিয়েছেন । তিনি লিখেছেন- “ স্বাস্থ্যসেবা কর্মী আক্রান্ত হলে হাসপাতাল লকডাউন,এলাকার কেউ হলে পুরো এলাকা লকডাউন,গার্মেন্টস শ্রমিক আক্রান্ত হলে,সংশ্লিষ্ট  গার্মেন্টস ফ্যাক্টরি লকডাউন হবে তো? তাঁর এ লেখার নিচে অনেকেই মন্তব্য করেছেন।

নেপ করপোরেশনের পরিচালক মোস্তাফিজুর রহমান  লিখেছেন -“ ঐটা চাপা পড়বে নিশ্চিত। কিছুই হয়নাই। বেমালুম সব ভুলে যাবে। ।”

মুন্নী করিম মুন লিখেছেন- “ এই দেশে চিকিৎসা আশা করা বোকামি ছাড়া আর কিছুইনা। এই যদি হয় চিকিৎসা ব্যবস্থা, আর নেতারা বলছে সুচিকিৎসা হচ্ছে, নাটক শুরু করেছে মানুষের জীবন নিয়ে, আল্লাহ সবাইকে হেফাজত করুন । ডাঃ আয়েশা আক্তারের চেহারা দেখে মনে হচ্ছে না যে দেশে করোনা নামের কোন মহামারী চলতেছে। এর পরেও সরকার বলে আমরা সঠিক পথে আছি? ব্যার্থ ১০০%  । পৃথিবীতে দ্বিতীয় এমন ব্যর্থ রাষ্ট্র আর আছে কিনা লুটপাট ছাড়া কিছুই নেই। এভাবে কোন দেশ চলতে পারেনা। এই করোনা নিয়ে একটা নাটক করতেছে। হসপিটালের ডাক্তার ও নার্স সবাই মিলে। এর জন্য দায়ি আমাদের রাস্ট্র আমাদের সরকার।

ডা: মোঃ সফিকুল ইসলাম লিখেছেন – স্যার এগুলা দেশের আমলারা খুব ভালো জানেন।
যেখানে করোনা মহামারিতে গোটা পৃথিবী থমথমে,, নিঃস্তব্দ সেখানে আমলা বড় ভাইয়েরা, আপুরা মানুষের জীবন নিয়ে এক ধরনের খেলাই শুরু করে দিয়েছেন। দেশের মানুষ আজ অসহায়।

দর্পণ সমাজ উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক  মাহবুব মোরশেদ লিখেছেন- হবে না। কারণ ওদের সিন্ডিকেট অনেক শক্তিশালী।

নারী নেত্রী নাগমা মোরশেদ লিখেছেন- কিছু বলার ভাষা হারিয়ে ফেলেছি!

নিটল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের কর্মকর্তা মমিন সাহাগীর লিখেছেন- “ কেউ আক্রান্ত হলে কঠোর গোপনীয়তা রক্ষা করা হবে। কারখানা লকডাউন হবে বলে বিশ্বাস করতে পারছি না।
কারন এদের কাছে টাকাই দেবতা টাকাই ঈশ্বর ( এর বাইরে কেউ থাকলে তারা ব্যতিক্রম ) । “

 

 

আর পড়তে পারেন