রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

লিবিয়ায় প্রবাসীকে কৌশলে জিম্মি করে কুমিল্লায় মুক্তিপণ আদায়

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৯, ২০২১
news-image

ডেস্ক রিপোর্টঃ

নওগাঁ সদর থানার সাহাপুর গ্রামের দীপু হোসেনকে লিবিয়ায় জিম্মি করে দেশে তার স্বজনদের কাছ থেকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে মুক্তিপণ আদায় করেছিল একটি দালাল চক্র। সেই চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার ভোর রাতে কুমিল্লা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিম কুমিল্লা জেলার চান্দিনা উপজেলা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। পরে বুধবার রাত ৮টার দিকে তাদের নওগাঁ সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

গ্রেপ্তাররা হলেন, চান্দিনা উপজেলার আটচাইল গ্রামের হিরণ মিয়ার ছেলে নাভিদ হাসান (২১) ও একই এলাকার আবু তাহেরের ছেলে বিকাশ এজেন্ট কামাল হোসেন (৩৮)। তারা কুমিল্লা থেকে মুক্তিপণ আদায় করেছিলেন।

রাতে অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) পরিমল চন্দ্র দাস সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নওগাঁ জেলা পুলিশের পক্ষ থেকে মামলার নথি কুমিল্লায় আসার পর কুমিল্লা পুলিশ সুপারের নির্দেশে তথ্যপ্রযুক্তির সহায়তায় টাকা পাঠানোর একাধিক বিকাশ নম্বরের অবস্থান শনাক্ত করে মামলার আসামি নাভিদ হাসান ও অর্থ প্রবাহে সহায়তাকারী কামাল হোসেনকে গ্রেপ্তার করে মুক্তিপণের ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, লিবিয়ায় বাংলাদেশ থেকে যাওয়া অনেক প্রবাসীকে একই কৌশলে জিম্মি করে দেশে থাকা স্বজনদের কাছ থেকে অর্থ আদায় করছে চক্রটি। চক্রের বাকি সদস্যদের ব্যাপারেও আইনশৃঙ্খলা বাহিনী সক্রিয় রয়েছে।

আর পড়তে পারেন