মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবারের পদযাত্রার অনুমতি চাইল বিএনপি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৭, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

রাজধানীতে আগামী শনিবার অনুষ্ঠেয় পদযাত্রার অনুমতির জন্য ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারকে চিঠি দিয়েছে বিএনপি। বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত আহ্বায়ক কমিটির সদস্য সাইদুর রহমান মিন্টু স্বাক্ষরিত এ চিঠি পাঠানো হয়।

‌বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ওইদিন ঢাকার নয়াপল্টন থেকে মগবাজার পর্যন্ত এ কর্মসূচি হবে। ঢাকা মহানগর বিএনপির উত্তর-দক্ষিণের যৌথ উদ্যোগে এ পদযাত্রা হবে। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

টানা তিন দিনের কর্মসূচি নিয়ে আজ মাঠে নামছে বিএনপি। সারা দেশে প্রচারপত্র বিলির কর্মসূচি পালন করছে দলটি। ঢাকা মহানগরের উত্তর ও দক্ষিণ বিএনপির সাংগঠনিক থানাগুলোয় নেতাকর্মীরা প্রচারপত্র বিলির কর্মসূচি পালন করছেন। যেখানে অংশ নিচ্ছেন দলটির স্থায়ী কমিটির সদস্যসহ কেন্দ্রীয় নেতারা।

আগামীকাল শুক্রবার (১৮ আগস্ট) ঢাকাসহ সব মহানগরে গণমিছিল করবে বিএনপি। ওই দিন ঢাকায় দুটি গণমিছিল হবে। ঢাকা মহানগর উত্তর বিএনপি গণমিছিল শুরু করবে বেলা তিনটায়। গুলশান-২ থেকে শুরু করে গুলশান-১ ও তিতুমীর কলেজ হয়ে মহাখালী বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হবে।

অপরদিকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি রাজধানীর দয়াগঞ্জ থেকে গণমিছিল শুরু করবে। যা সায়েদাবাদ ব্রিজ, ধলপুর কমিউনিটি সেন্টার, গোলাপবাগ, কমলাপুর, বৌদ্ধমন্দির হয়ে খিলগাঁও, শাজাহানপুর, ফকিরাপুল হয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হবে।

আর পড়তে পারেন