শনিবার, ৩রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

শিক্ষা জীবনে ৪ মাসে বোখারী শরিফ খতম করেছিলেন মিজানুর রহমান আজহারী

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১০, ২০২০
news-image

 

 

মোঃ আব্বাস আলীঃ

 

 

বাংলাদেশে বর্তমান জনপ্রিয় বক্তা ও যুবকদের আইকন প্রখ্যাত আলেম মাওলানা মিজানুর রহমান আজহারীর শিক্ষা জীবনের কিছু বৃত্তান্ত তুলে ধরলেন আরেকটি পরিচিত মুখ মাওলানা সালাউদ্দিন চাঁদপুরী, বর্তমান সবচেয়ে বেশি আলোচিত এবং সমালোচিত ড. মিজানুর রহমান আজহারী বিষয় নিয়ে খোলামেলা আলোচনা করেন নিচে তা হুবহু তুলে ধরা হলো আজকের কুমিল্লায়ঃ

মাওলানা সালাউদ্দিন চাঁদপুরী বলেন ড. মিজানুর রহমান আজহারী আর আমি একই প্রতিষ্ঠানে পড়াশোনা করেছি, ওনি করেছে ৭ বছর আর আমি করেছি ৮ বছর, পরবর্তিতে মিজানুর রহমানের সাথে মালয়েশিয়া গিয়ে সাক্ষাৎ হয়েছে।

ছোট বেলা থেকেই তিনি অনেক মেধাবী ছিলেন, দাখিলে তার গোল্ডেন এ+ আলিমেও গোল্ডেন এ+, তিনি বাংলাদেশের ইসলামি ফাউন্ডেশনের মাধ্যমে পরিক্ষা দিয়ে প্রথম হয়ে ছিলেন মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষায়, সেখান থেকে লেখাপড়া করে মালয়েশিয়াতে গিয়েছেন, দারুন্নাজাতের হেড মুহাদ্দিস হুজুরের কাছে ওনিও বোখারী শরিফ পড়ছে আমরাও পড়ছি, আল আজহারে লেখাপড়া কালীন সময়ে ৪ মাসে বোখারী শরিফ খতম করেছেন তিনি।

কুরআন হাদিসের ব্যাপক এলেম সে রাখে, তিনি তেমন কোন পারিবার্ষিক নিয়ে কথা বলেন না, তার পরেও তার মাহফিল কে বন্ধ করে দেওয়া হয়, এতে কুরআন প্রেমিক মানুষরা মানুষিক ভাবে আহত হয়েছে, এতো কিছু চলে কুরআনের মাহফিল বন্ধ হবে কেন? এই জমিন হচ্ছে আল্লাহর, আল্লাহর কথা চলতেই থাকবে।

আর পড়তে পারেন