সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শোক দিবসে কুমিল্লা ১০ বিজিবির উদ্যোগে নানা কর্মসূচী

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৫, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি  বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭-তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) বিভিন্ন কর্মসূচী পালন করেছে।

দিবসের কর্মসূচী অনুযায়ী সেক্টর সদর মসজিদ এবং বিওপি পর্যন্ত ফজর নামাজের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাত বরণকারী পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এর পূর্বে মসজিদে এবং বিওপিতে কোরআন খতম করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে রিভিলি  থেকে রিট্রিট পর্যন্ত ব্যাটালিয়ন সদরসহ অধীনস্থ সকল বিওপিতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং বিজিবির সকল সদস্য কালো ব্যাজ পরিধান করে।

জাতীয় শোক দিবস উপলক্ষে কুমিল্লাসহ শালবন মাল্টিপারপাস হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জীবন ও কর্মের উপর একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর নির্মিত প্রামাণ্যচিত্র, বাংলাদেশ রাইফেলস এর ৩য় রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজে বঙ্গবন্ধুর দেয়া ভাষনের ভিডিও চিত্র এবং প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন  ১০ বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল মোঃ মারুফুল আবেদীন, এফআইজি ও আরআইবি এর সকল অফিসার, জুনিয়র কর্মকর্তা অন্যান্য পদবীর সৈনিক এবং  বেসামরিক কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর ব্যবস্থাপনায় সীমান্তবর্তী গরীব, দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে শুকনা খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

আর পড়তে পারেন