সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সন্তানদের ঠিক সময়ে বিয়ে না দিলে যৌবনের পাপগুলো অভিভাবকদের কাঁধেও যাবে

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩, ২০২০
news-image

 

 

 

অনলাইন ডেস্কঃ

বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ মিজানুর রহমান আজহারী বলেন, যৌবনের কারণে, যুবক বয়সে ছেলে মেয়েরা যে পাপ কাজ গুলি করবে, এর একটা ভাগ গুনাহ বাবা-মায়েদের কাঁধেও যাবে।

 

 

 

বিষয়টির ব্যাখা দিতে গিয়ে তিনি বলেন, সন্তানদের যদি সময়মত বিয়ে না দেয়া হয়, যৌবনে যে পাপগুলো তারা করবে, এগুলো অভিভাবকদের কাঁধেও যাবে। এ সময় এ বক্তা সন্তানদের সঠিক সময়ে বিয়ে দেওয়ার জন্য পরামর্শ দেন অভিভাবকদের।

 

সম্প্রতি এক মাহফিলে বক্তব্য দেয়ার সময় দেশের আলোচিত এ বক্তা এ মন্তব্য করেন।

 

তিনি বলেন, বর্তমান সংস্কৃতিতে গার্লফ্রেন্ড ও বয়ফ্রেন্ডের উঠতি বয়সীরা যৌবন শেষ করে ফেলছে। গার্লফ্রেন্ড আর বয়ফ্রেন্ডের যে কালচার, এগুলো আগে ছিল না। একইসঙ্গে সন্তাদেরকে সময়মত বিয়ে দেয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বানও জানান তিনি।

 

অভিভাবকদের উদ্দেশ্য করে এ বক্তা বলেন, নিজের সন্তানদের দুঃখগুলো বুঝুন। ওরা অনেক দুঃখে আছে, কষ্টে আছে; বুক ফাটেতো মুখ ফোটে না। বিয়ের চেয়ে ভালো কাজ হয় না।

 

তিনি বলেন, সামর্থ না থাকলে বিয়েতে শুধুমাত্র খেজুর খাওয়াতে পরামর্শ দেন তিনি। আজহারী বলেন, মসজিদে বিয়ে করাবেন। ছেলের বাবা-মেয়ের বাবা চলে আসবে, খেজুর নিয়ে যাবেন ১ কেজি, বিয়ে শেষ।

 

তিনি আরোও বলেন, বিয়ে কারও সফলতাকে আটকে রাখে না, বরং সফলাতকে সহজ করে। সফল ব্যক্তিরা সময়মতই বিয়ে করেছেন। যারা বিয়ে করবে আল্লাহ নিজ দায়িত্বে তাদের সম্পদশালী বানিয়ে দিবে।

আর পড়তে পারেন