শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিকের উপর হামলা ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৪, ২০২৩
news-image

নিজস্ব প্রতিবেদক:

সংবাদ প্রকাশের জেরে কুমিল্লার বুড়িচংয়ে সাংবাদিকের ঘরের প্রবেশ করে প্রাণনাশের হুমকি ও চাঁদা দাবির প্রতিবাদে (৪ জুলাই ২০২৩), মঙ্গলবার দুপুরে কুমিল্লা-বুড়িচং-মীরপুর সড়কের বসুন্ধরা চত্বরে বুড়িচং প্রেস ক্লাব, জাতীয় সাংবাদিক সংস্থা বুড়িচং উপজেলা ও বাংলাদেশ সাংবাদিক সমিতি বুড়িচং শাখার যৌথ উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বুড়িচং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম বাবুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, দৈনিক মানবকণ্ঠের জেলা প্রতিনিধি ও জাতীয় সাংবাদিক সংস্থা কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম তরুন, বুড়িচং প্রেস ক্লাবের সভাপতি কাজী খোরশেদ আলম, জাতীয় সাংবাদিক সংস্থা বুড়িচং উপজেলা শাখার সভাপতি ও বুড়িচং প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি গাজী জাহাঙ্গীর আলম জাবির, সাংবাদিক সংস্থার উপজেলা সহ-সভাপতি সৌরভ মাহমুদ হারুন, বাংলাদেশ সাংবাদিক সমিতি বুড়িচং উপজেলা শাখার সভাপতি ও বুড়িচং প্রেস ক্লাবের নির্বাহী সদস্য মোঃ মোসলেহ উদ্দিন, বাংলাদেশ সাংবাদিক সমিতি উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও বুড়িচং প্রেস ক্লাবের অর্থ সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান, বুড়িচং প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃ জাকির হোসেন।

উপস্থিত ছিলেন, বাংলাদেশ সাংবাদিক সমিতি বুড়িচং উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও প্রেসক্লাবের তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ আবদুল্লাহ, বুড়িচং প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মোঃ সাফি, মোঃ তাজুল ইসলাম, তালাশ বাংলা প্রতিনিধি নূরুন্নবী , জাতীয় সাংবাদিক সংস্থা উপজেলা কমিটির সদস্য মোবারক হোসেন, তোফায়েল আহমেদ, মোঃ শওকত উদ্দিন সহ আরো অনেকে।

এসময় বক্তারা, সাংবাদিক আক্কাস আল মাহমুদ হৃদয়কে বাড়িতে গিয়ে ঘরে প্রবেশ করে চাঁদা দাবি ও প্রাণনাশের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং সন্ত্রাসী চাঁদাবাজ সালাউদ্দিন ও কাউছারকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ।

অভিযোগ সূত্রে জানা যায়, ঈদুল আজহা উপলক্ষে বুড়িচং উপজেলার বিভিন্ন গরু বাজারে অতিরিক্ত হাসিল রাখার অভিযোগ ক্রেতাদের। এমন সংবাদের জেরে গত ( ২৮ জুন), বুধবার সাংবাদিক আক্কাস আল মাহমুদ হৃদয়ের বাকশীমূল নিজ বাড়িতে ঘরে প্রবেশ করে বিপুল অংকের চাঁদা দাবী করে। তখন তাদের চাঁদা দিতে অপারগতা জানালে সাংবাদিক হৃদয়ের গায়ে হাত তুলে এবং মা-বাবা, স্ত্রী, সন্তানদের সামনে মেরে ফেলার হুমকি প্রদান করে।

ভুক্তভোগী সাংবাদিক বাংলাদেশ মানবাধিকার কমিশন (বুড়িচং- ব্রাহ্মণপাড়া আঞ্চলিক) শাখার সাধারণ সম্পাদক ,দৈনিক বিজয় পত্রিকার জেলা প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ ও দ্যা ডেইলি ট্রাইবুন্যাল, দৈনিক ময়নামতি,বিডি২৪লাইভ, বুড়িচং উপজেলা প্রতিনিধি, তালাশ বাংলার সম্পাদক। এছাড়াও তিনি জাতীয় সাংবাদিক সংস্থা বুড়িচং উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও বুড়িচং প্রেস ক্লাবের সহসাংগঠনিক সম্পাদক।

আর পড়তে পারেন