রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সামান্য বৃষ্টিতেই তিতাসের বাতাকান্দি বাজারে জলাবদ্ধতা, দুর্ভোগে ব্যবসায়ীরা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৩, ২০২২
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাসঃ

কুমিল্লার তিতাস উপজেলার বৃহত্তর বাতাকান্দি বাজারে অথৈই পানি, নেই ড্রেনেজ ব্যবস্থা। সামান্য বৃষ্টি হলেই জমে হাটু পানি। এতে করে ক্রেতা-বিক্রেতারা পরে চরম ভোগান্তিতে।

রবিবার রাতের বৃষ্টিতে বাতাকান্দি বাজার জামে মসজিদ রাস্তায় জমেছে হাটু পানি। রাস্তার দুপাশে রয়েছে কাপড় দোকান, লাইব্রেরি, হোমিওপ্যাথি চিকিৎসক ও চায়ের দোকান।সোমবার (৩ অক্টোবর) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, কোনো দোকানে নেই ক্রেতা, দোকানিরা চুপ হয়ে বসে আছে। বাজারের মুসল্লিরাও কয়েক গলি ঘুরে মসজিদে নামাজ পড়তে যেতে হয়।

কাপড় দোকানী আবদুল হালিম বলেন, সামান্য বৃষ্টি হলে এই রাস্তায় হাটু পানি জমে থাকে, একারনে ক্রেতারা এই রাস্তা দিয়ে না আসায় আমাদের বেচা বিক্রি নাই। আরেক দোকানী আলম বলেন, পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টি হলেই এখানে হাটু পানি জমে থাকে।

চা বিক্রেতা হুমায়ন মিয়া বলেন, বৃষ্টি হলে আমার চা বিক্রি কমে যায়। কারন রাস্তায় পানি জমে থাকায় চা পিপাসিরা আর আসেন না।

নাম প্রকাশ না করার শর্তে বাজারের এক ব্যবসায়ী বলেন, বাজারে দুইটি কমিটি আছে কিন্তু বাজারের পানি নিষ্কাশনের কোনো পরিকল্পনা নেই তাদের।

বাজার কমিটির সাধারণ সম্পাদক মো.নুর নবী চেয়ারম্যান বলেন, কিছু দিন পূর্বে উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার ও উপজেলা প্রকৌশলীসহ আমরা একটা পরিকল্পনা করেছি শুটকি বাজার দিয়ে একটি ড্রেনেজ নির্মাণ করা হবে এবং পুরাতন ড্রেন গুলো আরও প্রসস্থ করে সংযোগ করে দেয়া হবে।

উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক বলেন, বাতাকান্দি বাজারের পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ নির্মাণ করার পরিকল্পনা করেছি। আশা করি চলতি অর্থ বছরেই ব্যবস্থা হবে।

আর পড়তে পারেন