মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২১ বছরে পদার্পণ উপলক্ষে ‘সাপ্তাহিক চৌদ্দগ্রাম’ পরিবারের কক্সবাজার ভ্রমণ ও প্রশিক্ষণ কর্মশালা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৩, ২০২৪
news-image

উপজেলা প্রতিনিধি:

মফস্বলে বর্ষসেরা পুরস্কারপ্রাপ্ত এবং বহুল প্রচারিত কুমিল্লার চৌদ্দগ্রামের গণমানুষের মুখপত্র ‘সাপ্তাহিক চৌদ্দগ্রাম’ পত্রিকার ২১ বছরে পদার্পণ উপলক্ষে পর্যটন নগরী কক্সবাজারে চার দিনব্যাপী সাংবাদিক ও কলাকুশলীদের নিয়ে আনন্দ ভ্রমণ, প্রশিক্ষণ কর্মশালা ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শনিবার কক্সবাজার হোটেল কোস্টাল পিসের হলরুমে সম্মাননা স্মারক প্রদান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বায়ো গ্রুপ ও বায়ো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক ডাঃ লকিয়ত উল্যা।

সাপ্তাহিক চৌদ্দগ্রাম’র প্রধান সম্পাদক এম ইউসুফের সভাপতিত্বে এবং পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক সিরাজুল ইসলাম ফরায়েজীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিআইডি’র অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জহিরুল হক সবুজ, কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র সাধারণ সম্পাদক এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র নির্বাহী সদস্য এম. মোশাররফ হোসাইন, হোটেল ওশান প্যালেসের ব্যবস্থাপনা পরিচালক মুহাঃ তৌহিদুল ইসলাম।

এর আগে কর্মশালায় অনলাইন সাংবাদিকতা বিষয়ে এম. মোশাররফ হোসাইন এবং মফস্বল সাংবাকিতায় নৈতিকতার গুরুত্ব বিষয়ে সাপ্তাহিক চৌদ্দগ্রাম পত্রিকার প্রধান সম্পাদক এম ইউসুফ সাংবাদিকদের প্রশিক্ষণ প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন সাপ্তাহিক চৌদ্দগ্রাম পত্রিকার নির্বাহী সম্পাদক মোঃ এমদাদ উল্যাহ, চিফ রিপোর্টার হাসান মুহাঃ জহির, স্টাফ রিপোর্টার ফরিদ আহম্মেদ ভুঁইয়া, এম এ কাদের, ঢাকা ব্যুরো চীফ এএফএম রাসেল পাটোয়ারী, স্টাফ রিপোর্টার আহসান উল্যাহ, মোঃ হোসাইন মামুন, এম এ আলম, জহিরুল ইসলাম সুমন, মাঈন উদ্দিন মাসুদ, মোঃ শাহীন আলম, শুভপুর সংবাদদাতা মোঃ ইউনুছ মিয়া, উজিরপুর সংবাদদাতা ওমর ফারুক মজুমদার, সাবেক রিপোর্টার এরশাদ উল্যাহ, শাহাব উদ্দিন রনি, মুঃ বেলাল হোসাইন, সাবেক অতিথি রিপোর্টার ইমাম হোসাইন, সাবেক অফিস সহকারী মনির হোসেন প্রমুখ।

বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য অনুষ্ঠানে প্রধান অতিথি, বিশেষ অতিথি-সহ চৌদ্দগ্রামের কয়েকজন বিশিষ্ট ব্যক্তিকে ক্রেস্ট ও ফুল দিয়ে সম্মাননা প্রদান হয়। এছাড়া সাংবাদিক ও কলাকুশলীদের মধ্যে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় অংশকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, সাপ্তাহিক চৌদ্দগ্রাম পত্রিকার সাংবাদিক ও কলাকুশলীবৃন্দ বুধবার চৌদ্দগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশে যাত্রা করেন, সেখানে ঢাকা থেকে আগত কয়েকজন অতিথি তাদের সঙ্গে যোগ দেন। কক্সবাজার ইনানি, সুগন্ধা, লাবনী ও কলাতলী সমুদ্র সৈকত, দৃষ্টিনন্দন কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন এবং সাগরতলের রহস্য জানতে রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ডসহ বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন সাংবাদিকবৃন্দ।

আর পড়তে পারেন