শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আনন্দে ভাসছেন রোনালদো

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৭, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

নিজেকে কিয়েভের ফাইনালে সেভাবে মেলে ধরতে না পারলেও তাতে ক্রিস্তিয়ানো রোনালদোর উচ্ছ্বাসে এতটুকুও কমতি নেই। ইতিহাস গড়ার আনন্দে ভাসছেন রিয়াল মাদ্রিদ তারকা। প্রথম ফুটবলার হিসেবে পাঁচটি ব্যালন ডি’অর ও পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতলেন ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড।

শনিবার রাতে ইউক্রেনের কিয়েভে করিম বেনজেমা ও গ্যারেথ বেলের গোলে লিভারপুলকে ৩-১ গোলে হারায় রিয়াল। টুর্নামেন্টের আধুনিক সংস্করণে প্রথম দল হিসেবে টানা তিন আসরে চ্যাম্পিয়ন হওয়ার অনন্য কীর্তি গড়ল জিনেদিন জিদানের দল। সব মিলিয়ে বায়ার্ন মিউনিখের পর প্রথম দল হিসেবে টানা তিন আসরে চ্যাম্পিয়ন তারা।

এ নিয়ে পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপায় চুমু আঁকলেন রোনালদো। ২০০৮ সালে প্রথম ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে। এরপরের চারটি শিরোপা রিয়ালের হয়ে। প্রথম ফুটবলার হিসেবে পাঁচটি ব্যালন ডি’অর ও পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতলেন ৩৩ বছর বয়সী রোনালদো।

কিয়েভে ম্যাচের শুরুতে লিভারপুল কাঁপিয়ে দিয়েছিল রিয়ালকে। শেষ পর্যন্ত ইংল্যান্ডের দলটিকে হারানোর প্রতিক্রিয়ায় যোগ্য দল হিসেবেই জিতেছেন উল্লেখ করে রোনালদো বলেন, আমরা এটার (চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা) খোঁজেই ছিলাম। জানতাম, এটা পাওয়া কঠিন হবে কিন্তু আমরা জয়ের যোগ্য। ফাইনাল সবসময় জটিল কিন্তু আমরা শিরোপার যোগ্য। আমরা ইতিহাস গড়েছি।

আর পড়তে পারেন