বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আরও দুটি ব্যালন ডি’অর জিততে চান মেসি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৯, ২০২০
news-image

স্পোর্টস ডেস্ক:

ক্যারিয়ারে যতি টানার আগে আরও দুটি ব্যালন ডি’অর জিততে চান ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড।

লিওনেল মেসি তো বার্সেলোনা ছাড়তে চান বলেই খালাস, কিন্তু তাঁর পরবর্তী গন্তব্য কী হতে যাচ্ছে, সেটা নিয়ে যে পাগল হওয়ার দশা সবার।  কিন্তু মেসি আসলেই কোথায় যেতে চান?

মেসির বেতনের কথা চিন্তা করলে সেটা ম্যানচেস্টার সিটি কিংবা পিএসজি বলেই মনে হয়। নতুন মালিকের অধীনে ইন্টার মিলানের পক্ষেও মেসির কর কেটে ৫ কোটি ইউরো দেওয়া সম্ভব, ইতালির কর আইন অন্য দুই দেশের তুলনায় বেশি সুবিধাজনক ক্লাবগুলোর জন্য। কিন্তু বার্সেলোনা মেসিকে বিনামূল্যে না ছাড়লে সে ক্ষেত্রে মেসির জন্য দলবদলে এত বড় অঙ্ক দেওয়া সম্ভব নয় ইতালিয়ান দলটির পক্ষে। তাই আপাতত দৌড়ে ইংলিশ আর ফ্রেঞ্চ দুই দলই এগিয়ে আছে। আর স্প্যানিশ মিডিয়ার দাবি, নেইমারের প্রেমে ফ্রান্সে নয়, গার্দিওলার টানে ইংল্যান্ডেই যাচ্ছেন মেসি। কারণ? ক্যারিয়ারে যতি টানার আগে আরও দুটি ব্যালন ডি’অর জিততে চান ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড।

গত এক দশকে বছরের সেরা ফুটবলারের পুরস্কারটির প্রায় সবই মেসি ও রোনালদো ভাগাভাগি করে নিয়েছেন। শুধু এক বছর লুকা মদরিচ ভাগ বসিয়েছিলেন ২০১৮ সালে। গত মৌসুমে আবারও মেসির দাপট। নিজের ষষ্ঠ ব্যালন ডি’অর জিতে টপকে গেছেন চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোকে। কিন্তু এতেও নাকি সন্তুষ্ট নন মেসি। ক্যারিয়ারের শেষটাও রাঙাতে চান। আর তাই প্রিয় ক্লাব বার্সেলোনা যখন শিরোপা জেতার মতো দল গড়তে ব্যর্থ হচ্ছে, তখন দল বদলে যেতে চান সিটিতে।

অন্তত ক্রিস্টোবাল সোরিয়ার দাবি তাই। কড়া সেভিয়া সমর্থক এই ফুটবল বিশ্লেষক টিভি অনুষ্ঠান এল চিরিঙ্গিতোয় এসে এমনটাই দাবি করেছেন। মেসি ও পেপ গার্দিওলার মধ্যকার ফোনালাপের সময় পাশেই দাঁড়িয়ে ছিলেন—এমন এক ভঙ্গি করে বলেছেন, ‘কী হয়েছিল বলি। গত মঙ্গলবার, যখন বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন মেসি, তখনই তাঁর মাথায় ম্যানচেস্টার সিটির ভাবনা এসেছে। এবং গার্দিওলার সঙ্গে কথা বলেছেন। ফোন করে মেসি বলেছেন গার্দিওলাকে বলেছেন, “আমি আগামী দুই ব্যালন ডি’অর জিততে চাই এবং একমাত্র আপনার অধীনে খেললেই সেটা সম্ভব।” এটা মেসি দুবার বলেছেন সে আলাপে।’

ক্যারিয়ারজুড়েই সেরার প্রশ্ন ও তর্ক থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করা মেসি আদতেই এমন কিছু বলেছেন কি না, প্রশ্ন থেকে যায়। তবে এখন পর্যন্ত যত গুঞ্জন উড়ছে বাতাসে, তাতে মেসিকে আগামী মৌসুমে সিটির জার্সিতে দেখার সম্ভাবনাই বেশি।

আর পড়তে পারেন