শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

এস কে সিনহার ৪ ঘন্টা ইন্টারভিউ নিল আল জাজিরা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৬, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্ট:

সাম্প্রতি সময়ে নিউইয়র্কে আল জাজিরার একটি টিম সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সাক্ষাৎকার ধারন করেছে। সুরেন্দ্র কুমার সিনহার প্রধান বিচারপতি হওয়া এবং প্রধান বিচারপতি হওয়ার পর থেকে সরকারের সঙ্গে তার টানাপোড়েন, সংবিধান সংশোধনী মামলার রায় প্রদান এবং তার পদত্যাগের বিষয় নিয়ে তার সাক্ষাৎকার গ্রহণ করা হয়েছে বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

সূত্রগুলো বলছে যে, আল জাজিরা  সুরেন্দ্র কুমার সিনহার সাক্ষাৎকার গ্রহণ করেছে। আর ওই সাক্ষাৎকারে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে বার বার প্রশ্ন করা হয়েছে কোন অবস্থায় প্রধান বিচারপতির বাসভবন থেকে তাকে বের হতে হলো, তাকে কারা পদত্যাগপত্রে স্বাক্ষর করতে বাধ্য করিয়েছিলো এবং কারা তাকে হুমকি দিয়েছিলো এ জাতীয় তথ্য জানার চেষ্টা করা হয়।

কিন্তু সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এ ব্যাপারে কারও কাছে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন। এই সাক্ষাৎকারের বিষয়ে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ নিয়ে কোনো কথা বলতে রাজি হননি।

উল্লেখ্য, সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা রাজনৈতিক আশ্রয় লাভের প্রত্যাশায় এখন নিউইয়র্কে অবস্থান করছেন এবং সেখানে তিনি একটি বিতর্কিত গ্রন্থ রচনা করেছেন। কিন্তু ওই গ্রন্থটি তেমনভাবে আলোচিত হয়নি। তবে এবার তিনি তার পদত্যাগের পেছনে কিছু সেনা কর্মকর্তার জড়িত থাকার অভিযোগ উত্থাপন করেছেন বলে একটি সূত্র দাবি করেছে।

আর পড়তে পারেন