শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাতারে রমজান উপলক্ষে ৮০০ টি নিত্যপণ্যের বিশাল মূল্য ছাড়

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৪, ২০২২
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন, কাতারঃ

এ বছর মধ্যপ্রাচ্যে পবিত্র মাহে রমজান শুরু হবে ২ এপ্রিল থেকে। এই উপলক্ষে কাতারে রমজান মাস আসার পূর্বেই রোজাদারদের বাড়তি সেবা প্রদানে ৮০০ টিরও বেশি দৈনন্দিন প্রয়োজনীয় জিনিসপত্র ও পণ্যের দাম কমানোর ঘোষণা দিয়েছে কাতার বাণিজ্য ও শিল্প মন্ত্রনালয়। এতে স্বাগত জানিয়েছে স্থানীয় ব্যবসায়িরা।

গতকাল ২৩ মার্চ বুধবার থেকেই এ বিশাল মূল্যছাড় কার্যকর শুরু হয়েছে। গত মঙ্গলবার এক বিবৃতিতে এই সুখবর দেয় দেশটির বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়।

বিবৃতিতে জানানো হয়, পবিত্র রমজান মাস উপলক্ষে আট শতাধিক পণ্যের দাম কমানো হয়েছে। ২৩ মার্চ থেকে রমজান মাস শেষ হওয়ার আগ পর্যন্ত দেশের সবাই এই সুবিধা ভোগ করবেন।

কাতারেই সব বাজার ও বড় বড় হাইপার এবং সুপার শপে সরকারের এই আদেশ কার্যকর থাকবে। রমজান মাস শেষ না হওয়া পর্যন্ত নির্দিষ্ট মূল্য তালিকা মেনে চলতে নির্দেশ দিয়েছে কাতার সরকার। এছাড়া সতর্কতা করে আরও জানানো হয়,

পুরো রমজান মাস জুড়ে ভোক্তা অধিকার রক্ষা কর্মকর্তাদের অভিযান চলবে। এছাড়া নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পবিত্র রমজান মাস উপলক্ষে দাম কমানো পন্যসমূহের মধ্যে রয়েছে, চাল, ভোজ্য তেল, হিমায়িত শাক-সবজি, ময়দা, মধু, খেজুর, তরল দুধ ও ডেইরি সামগ্রী, গুঁড়ো দুধ, কন্ডেন্স মিল্ক, পনির, ফলের রস, চিনি, কফি ও কফিজাত দ্রব্য, মিনারেল ও বোতলজাত পানি, পাস্তা, শিম, মুরগির মাংস, পোলট্রি জাত দ্রব্য, মাংশ, ডিম, ঘি, লবন, ব্যাক্তিগত গৃহস্থালি পরিচ্ছন্নতা সামগ্রী ইত্যাদি। এই বরকতময় মাসকে স্বাগতম জানাতে সব ধরনের দোকানপাট ও সুপারশপ গুলোকে আলোকসজ্জিত করা হয়েছে।

আর পড়তে পারেন