রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাভার্ডভ্যান থেকে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় একজন আটক

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৭, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার বরুড়া থানা এলাকায় বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর গ্যাস সিলিন্ডার স্থাপন করে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় একজনকে হাতেনাতে আটক করেছে র‌্যাব-১১,সিপিসি-২ সদস্যরা। এ সময় একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি বিশেষ আভিযানিক দল ২৭ জানুয়ারি বরুড়া পৌরসভার ৬নং ওয়ার্ডের পুরান কাদবা বরুড়া-চান্দিনা রোডের পূর্ব পার্শ্বে অভিযান পরিচালনা করে।

আটককৃত আসামী হলেন কুমিল্লার বরুড়ার পৌর এলাকার ৩নং ওয়ার্ডের আবুল হাশেমের ছেলে মোঃ হাবিবুর রহমান (২০)।

সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে সরাসরি গাড়িতে জ্বালানী সরবরাহ করার পাশাপাশি বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর সিলিন্ডার স্থাপন করে মিটার ব্যতীত মূল গ্যাস লাইন থেকে গ্যাস মজুদ করে তা অবৈধভাবে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে এবং যেসব এলাকায় গ্যাস সংযোগ নেই সেসব এলাকার বিভিন্ন কারখানায় চড়ামূল্যে বিক্রি করে। এছাড়াও এই চক্রটি সিএনজি গ্যাস সংগ্রহ করে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন স্থাপন করে প্রতি ঘটফুট প্রচলিত বাজার মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করে আসছিল। সিএনজি স্টেশনে সরকার কর্তৃক নির্ধারিত টাকার পরিবর্তে চোরাই পথে চড়া দামে বিক্রি করে। এভাবে অবৈধ ভাবে গ্যাস চোরাই পথে সরবরাহ ও বিক্রির সময় বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে এবং এর পাশাপাশি মিটার ব্যতীত এই গ্যাস বিক্রির ফলে সরকার বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে।

আটককৃত অপরাধীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন অভিযানের বিষযটি নিশ্চিত করেছেন।

আর পড়তে পারেন