শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় বিজিবির উদ্যোগে ১শত পরিবারের খাদ্য বিতরণ, ৭৩০ জনকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৫, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন ও ১শত গরীব দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ এবং বিনামূল্যে ৭৩০ জন অসুস্থ্য মানুষকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিজিবি কুমিল্লা সেক্টর ও সহাবস্থিত কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) বিভিন্ন কর্মসূচী পালন করেছে।

দিবসের কর্মসূচী অনুযায়ী সেক্টর সদর মসজিদ এবং বিওপি সমূহের মসজিদে যোহর নামাজের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাত বরণকারী পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এর পূর্বে সেক্টর মসজিদ এবং বিওপি সমূহে বাদ ফজর হতে কোরআন খতম করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে রিভিলি হতে রিট্রিট পর্যন্ত ব্যাটালিয়ন সদরসহ অধীনস্থ সকল বিওপিতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং বিজিবির সকল সদস্য কালো ব্যাজ পরিধান করে ।

জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিবি কুমিল্লা সেক্টর ও ইউনিট পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ এবং ১৯৭৪ সালের ০৫ ডিসেম্বর বাংলাদেশ রাইফেলস এর ৩য় রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজে বঙ্গবন্ধু’র দেয়া ভাষণের ভিডিওচিত্র প্রদর্শন এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  কুমিল্লার  সেক্টর কমান্ডার কর্নেল মোঃ শরিফুল ইসলাম মেরাজ, এএফডব্লিউসি, পিএসসি  এবং  কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর অধিনায়ক লে.কর্ণেল মোহাম্মদ নজরুল ইসলামসহ কুমিল্লা স্টেশনে উপস্থিত সকল অফিসার, জুনিয়র কর্মকর্তা অন্যান্য পদবীর সৈনিক এবং অসামরিক কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর ব্যবস্থাপনায় সীমান্তবর্তী ১০০ টি গরীব, দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে শুকনা খাদ্য সামগ্রী বিতরণ এবং চৌদ্দগ্রামের বালুঝুরি এলাকায় মেডিকেল ক্যাম্পেইনে প্রায় ৭৩০ জনকে বিনামূল্যে জরুরী চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়।

আর পড়তে পারেন