মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার তিতাসে ভয়াবহ অগ্নিকান্ডে ২টি বসতঘর ভস্মীভূত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৩, ২০২২
news-image

মোঃ জুয়েল রানা, তিতাসঃ

কুমিল্লার তিতাস উপজেলার ভিটিকান্দি ইউনিয়নের মানিকন্দি গ্রামে অগ্নিকান্ডে ২টি বসতঘর সম্পুর্ণ ভস্মীভূত হয়ে গেছে এবং ৪টি গরু আহতসহ প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থতরা দাবি করেছেন।

শুক্রবার রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় হালিম মিয়ার চৌচালা ঘরে মশার কয়েল থেকে আগুনের সুত্রপাত হয়ে তা মুহুর্তের মধ্যে আগুনের লেলীহান শিখা বসতঘরের চার দিকে ছড়িয়ে পরে এবং পাশের ইব্রাহিম মিয়ার ঘরেও আগুন লাগে। এসময় ঘরে থাকা লোকজন ডাক চিৎকার করলে স্থানীয়রা এসে প্রায় ১ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আর ততক্ষনে ২টি বসত ঘর সম্পুর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এতে ঘরে থাকা চাল, নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও আসবাবপত্রসহ প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয় এবং ৪টি গরু অগ্নিদগ্ধ হয়।

ক্ষতিগ্রস্থ হালিমের স্ত্রী বলেন, আগুনে আমাদের সবকিছু শেষ হয়ে গেছে। আমরা নিঃস্ব হয়ে গেছি। আমাদের সারাজীবনের সব ইনকাম শেষ। আমরা এখন কি করবো, কোথায় যাবো?

অন্যদিকে পাশের ঘরে আগুন লাগা ইব্রাহিম মিয়া জানান, আমি ঢাকা থাকি, আগুনের কথা শুনে রাতেই ঢাকা থেকে এসেছি। এসে দেখি সবকিছু পুড়ে ছাই হইয়া গেছে।

ভিটিকান্দি ইউপি চেয়ারম্যান বাবুল আহমেদ জানান, আমি বিষয়টি রাতেই জানতে পেরেছি এবং ক্ষয়ক্ষতি সম্পর্কে উপজেলা প্রশাসনকে অবগত করেছি। আমি চিকিৎসার জন্য ঢাকাতে এসেছি ইনশাআল্লাহ আগামীকাল সকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও আমি পরিদর্শনে যাবো এবং পরিষদ থেকে যথাযথ সহায়তা প্রদানের সর্বাত্মক চেষ্টা করবো।

আর পড়তে পারেন