বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় নতুন জেলা প্রশাসক কামরুল হাসানের দায়িত্ব গ্রহণ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৭, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:
কুমিল্লায় নতুন জেলা প্রশাসক হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করলেন মো. কামরুল হাসান। এ সময় তাকে ফুলেল শুভেচছা জানান বিদায়ী জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। এর আগে তিনি হবিগঞ্জের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। স¤প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাকে কুমিল্লার ডিসি হিসেবে দায়িত্ব দেয়া হয়।

এদিকে কুমিল্লার ডিসি হিসেবে দায়িত্ব পালন করা মো: আবুল ফজল মীরকে উপসচিব সুরক্ষা সেবা বিভাগে পদায়ন করা হয়েছে।

জানা গেছে, কুমিল্লা নবাগত জেলা প্রশাসক মো. কামরুল হাসান এর আপন ছোট ভাইও ল²ীপুরের জেলা প্রশাসক। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম আপন দুই ভাইয়ের দুটি জেলার প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়ার ঘটনা। তাঁদের গ্রামের বাড়ি ময়মনসিংহ সদরে। জেলা প্রশাসকদ্বয়ের বাবার নাম কাশেম আলী। তিনি প্রথম জীবনে শিক্ষক ও পরবর্তীতে রেলওয়ে স্টেশন মাস্টার ছিলেন। মায়ের নাম সাজেদা খাতুন (রত্নগর্ভা)। তাঁরা ৫ ভাই ও ৪ বোন। তাদের মধ্যে ৬ জনই ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। ভাই-বোনদের মধ্যে চারজনই সরকারি কর্মকর্তা (বিসিএস ক্যাডার)।

বড় ভাই কামরুল হাসান নবাগত কুমিল্লার জেলা প্রশাসক, তার পরের জন আনোয়ার হোসেন লক্ষীপুরের জেলা প্রশাসক। এক ভাই রাজধানীর নিউরো সায়েন্স ইন্সটিটিউটের সহকারী রেজিস্ট্রার (বিসিএস ২৮তম ব্যাচ)। এক বোন মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপারের (এএসপি) দায়িত্বে আছেন (বিসিএস-৩১তম ব্যাচ)। আরো দুইজন বিসিএসের প্রস্তুতি নিচ্ছেন।

আর পড়তে পারেন