শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় র‌্যাবের অভিযানে পাসপোর্ট দালাল চক্রের ৯ সদস্য আটক

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৩, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লায় পৃথক অভিযানে পাসপোর্ট দালাল চক্রের ৯ সদস্যকে আটক করা হয়েছে। এ সময় বিপুল পরিমাণ পাসপোর্ট,পাসপোর্ট সংক্রান্ত নথিপত্র ও নগদ টাকা জব্দ করা হয়।

রবিবার দুপুরে র‌্যাবের টিম জেলার আদর্শ সদর উপজেলা ও সদর দক্ষিণ উপজেলা এলাকায় পৃথক এ অভিযান পরিচালনা করে। সন্ধ্যায় র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আটককৃত দালালরা হচ্ছেন, জেলার দাউদকান্দি উপজেলার দাউদকান্দি বাজার গ্রামের মিজানুর রহমান (৪৯), বুড়িচং উপজেলার আবিদপুর গ্রামের মো. আলাউদ্দিন (৩৫), আদর্শ সদর উপজেলার গুনানন্দি গ্রামের মো. নাছির (২৬), ছোবিরা গ্রামের জহিরুল হক (৪০), দেবীদ্বার উপজেলার ছোবরা গ্রামের মো. রনি (২৩), শামন্যাছা গ্রামের মোশারফ হোসেন শফিক (১৯), কুমিল্লা নগরীর ছোটরা এলাকার জামাল মিয়া (৫৫), সদর দক্ষিণ উপজেলার দয়াপুর গ্রামের মো. আলাউদ্দিন (১৯) ও রাজাপুর গ্রামের জাহিদুল ইসলাম (১৯)।

র‌্যাব জানায়, পাসপোর্ট দালাল চক্র সংক্রান্তে গোপন তথ্যের ভিত্তিতে রবিবার দুপুরে জেলার আদর্শ সদর উপজেলা ও সদর দক্ষিণ উপজেলা এলাকার পৃথক স্থানে অভিযান পরিচালনা করে দালাল চক্রের ওই ৯ সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৪৪টি পাসপোর্ট, নগদ ১ লাখ ৫৭ হাজার ৫০০ টাকা, ৭২৮টি পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারী স্লীপ ও মোবাইল ফোনসহ বিভিন্ন নথিপত্র জব্দ করা হয়।

র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত আসামিরা পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরি করে দেওয়ার নাম করে ভূক্তভোগী লোকজনের নিকট থেকে সরকার নির্ধারিত টাকার অধিক পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।

আর পড়তে পারেন