রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ৫ সাংবাদিককে সম্মাননা প্রদান করেছে সাংবাদিক কল্যাণ পরিষদ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লায় আন্তর্জাতিক নির্যাতিত সাংবাদিক দিবসে ৫ সাংবাদিককে সম্মাননা প্রদান করেছে সাংবাদিক কল্যাণ পরিষদ।

২রা নভেম্বর জাতিসংঘ স্বীকৃত ‘সাংবাদিকদের বিরুদ্ধে অপরাধের দায়মুক্তি অবসানের আন্তর্জাতিক দিবস’। কুমিল্লায় আন্তর্জাতিক নির্যাতিত সাংবাদিক দিবস হিসেবে সাংবাদিক কল্যাণ পরিষদ,কুমিল্লা আলোচনা সভা ও নির্যাতিত সাংবাদিকদের সম্মাননা প্রদান অনুষ্ঠান করেছে ।

নগরীর হিলটন টাওয়ারের ৬ষ্ঠ তলায় চাটার্ড লাইফ ইন্সুরেন্স কোম্পানীর মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি মোঃ লুৎফুর রহমান।

সাংবাদিক কল্যাণ পরিষদ,কুমিল্লার সভাপতি ও কুমিল্লা প্রেসক্লাবের নির্বাহী সদস্য ওমর ফারুকী তাপসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় ও বাংলাভিশন টিভির প্রতিনিধি সাইয়িদ মাহমুদ পারভেজ, দৈনিক জনকণ্ঠ পত্রিকার প্রতিনিধি অধ্যাপক মীর শাহালম, চাটার্ড লাইফ ইন্সুরেন্স কোম্পানীর ভাইস প্রেসিডেন্ট মোস্তফা কামাল, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও দৈনিক ইনকিলাব পত্রিকার ষ্টাফ রিপোর্টার সাদিক মামুন, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের কুমিল্লার ব্যবস্থপনা সম্পাদক শাহাজাদা এমরান, সাংবাদিক ইউনিয়ন কুমিল্লার সাধারণ সম্পাদক ও দৈনিক আজকের কুমিল্লার সম্পাদক ইমতিয়াজ আহমেদ জিতু, দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি এম ফিরোজ মিয়া, লেখক কলামিষ্ট ও সাংবাদিক মোতাহের হোসেন মাহাবুব, দৈনিক সমাজকণ্ঠ পত্রিকার সম্পাদক জসিম উদ্দিন চাষী, সাংবাদিক কল্যাণ পরিষদ,কুমিল্লার অর্থ সম্পাদক জুয়েল রানা মজুমদার, সাংবাদিক কল্যাণ পরিষদ,কুমিল্লার যুগ্ন সাধারণ সম্পাপদক রবিউল বাশার খান,লেখক ও কলামিষ্ট সাংবাদিক ডাঃ আবদুল আউয়াল।

দিবসটি উপলক্ষে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক কল্যাণ পরিষদ,কুমিল্লার সাধারণ সম্পাদক মনির হোসেন।

অনুষ্ঠানে বিভিন্ন সময়ে কুমিল্লায় সাংবাদিকতা পেশায় দায়িত্ব পালনকালে হামলাও নির্যাতনের শিকার এবং কারা নির্যাতিত হয়েছেন এমন ৫ জন সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে এবং সম্মাননা ক্রেষ্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা প্রাপ্ত নির্যাতিত সাংবাদিকরা হচ্ছেন ,দৈনিক কুমিল্লার আলো পত্রিকার সম্পাদক জসিম উদ্দিন কনক, সময় টিভির ভিডিও ক্যামেরাপার্সন বাহার রায়হান,কালের কণ্ঠ পত্রিকার প্রতিনিধি আবদুর রহমান, বুড়িচং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল হক বাবু, ও জাগো কুমিল্লা অনলাইন পত্রিকার সম্পাদক অমিত মজুমদার। তাদের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলেদেন কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি মোঃ লুৎফুর রহমান। সম্মাননা প্রাপ্ত নির্যাতিত সাংবাদিকদের মধ্য থেকে বক্তব্য রাখেন কুমিল্লা প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক বাহার রায়হান।

অনুষ্ঠানে  বক্তারা বলেন, হামলাকারীদের শাস্তি নিশ্চিত হলে অপরাধিরা সাংবাদিকদের হামলার সাহস পাবেনা। এই ক্ষেত্রে সাংবাদিকদের মধ্যে একতা ও ঐক্য সৃষ্টি করতে হবে এবং রাজনৈতিক দলীয় লেজুরবৃত্তি বন্ধ করতে হবে।

আর পড়তে পারেন