শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা জিলা স্কুলের এসএসসি ২০০২ ব্যাচের ছাত্রদের উৎসবময় একদিন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২০, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:
কুমিল্লা জিলা স্কুল থেকে ২০০২ সালে এসএসসি পাশ করা শিক্ষার্থীরা শুক্রবার (১৯ মার্চ) স্কুল প্রাঙ্গনে মেতেছিলো উৎসবে। স্মৃতির টানে আবারো এক হতে স্কুলের সবুজ আঙ্গিনায় ফিরেছিলো দেড় শতাধিক বন্ধু।

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা সহপাঠীরা পুনর্মিলনীর দিনব্যাপী আয়োজনে অংশ নিতে সকাল থেকেই সমবেত হতে থাকে বিদ্যালয় প্রাঙ্গনে। পুরনো বন্ধুদের কাছে পেয়ে কুশল বিনিময় ও আড্ডায় মেতে উঠে একেকজন। সকাল ৮ টায় ২০০২ ব্যাচের সাবেক শিক্ষার্থীদের বর্নাঢ্য শোভাযাত্রা  বের হয়। । শোভাযাত্রাটি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেষ হয় স্কুলের নিজস্ব অডিটোরিয়ামের সামনে এসে। এসময় রং-বেরংয়ের বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি ও বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষিকা রাশেদা বেগম।

পরে বিদ্যালয়ের শহীদ আবু জাহিদ মিলনায়তনে বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষিকাদের উপস্থিতিতে শিক্ষার্থীদের পুনর্মিলনীর আলোচনা সভা শুরু হয়। বিভিন্ন ধর্মগ্রন্থ থেকে কিছু অংশ পাঠের পর পালন করা হয় অকালপ্রয়াত সহপাঠীদের স্মরণে শোকপ্রস্তাব ও নীরবতা। পরে শিক্ষার্থীদের পক্ষ থেকে শিক্ষকদের প্রদান করা হয় সম্মাননা । আলোচনা সভায় শিক্ষকদের আবেগঘণ বক্তব্য আপ্লুত করে অনুষ্ঠানে উপস্থিত সবাইকে। এর পাশাপাশি ছিলো শিক্ষার্থীদের স্মৃতিচারণার পর্ব।

অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষার্থীদের পরিবারের সদস্যরাও উপস্থিত হন। পুনর্মিলনী অনুষ্ঠানে রেজিস্ট্রেশন করা সবাইকে দেয়া হয় ব্যাগ, টি-শার্ট, ক্রেস্ট, ম্যাগাজিনসহ নানা রকমের স্মারক। দুপুরে খাওয়ার পর ছিলো নিজেদের মধ্যে দল করে খেলাধুলার পর্ব। সন্ধ্যায় মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান হয় অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রাখেন আরেফিন হক পিয়াস।

আর পড়তে পারেন