শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা লাকসামে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মান হচ্ছে

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৫, ২০১৯
news-image

 

 

অনলাইন ডেস্কঃ

আগামীকাল ৬ ডিসেম্বর লাকসামের ঐতিহ্যবাহী দৌলতগঞ্জ উত্তর বাজার জামে সমজিদটিকে মডেল মসজিদ হিসেবে গড়ে তুলতে ভিত্তিপ্রস্তর স্থাপিত হবে।

 

 

 

মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মাননীয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী জনাব তাজুল ইসলাম এমপি ।

 

 

উল্লেখ্য যে, লাকসাম পৌরসভা, লাকসাম পাবলিক হল, জেলা পরিষদ ডাক বাংলো পরিবেষ্টিত এই দৌলতগঞ্জ উত্তর বাজার জামে মসজিদটির পাশেই লাকসাম থানা ও পোস্ট অফিস অবস্থিত।

 

 

 

দৌলতগঞ্জ উত্তর বাজার জামে মসজিদের মুসল্লিরা ছিলেন লাকসামের সাধারণ আমজনতা থেকে শুরু করে বিশিষ্ট জনেরা, বিশেষ করে ছানাউল্লা আর্ট প্রেসের সর্ব জনাব ছানাউল্লাহ মিয়া, কাদ্রার মৌলভী আবদুল হাকিম সহ অনেক খ্যাতনামা মুরুব্বীগণ। সভাপতি হিসেবে দায়িত্বপালন করেছেন অনেকেই তাদের মধ্যে অন্যতম ছিলেন সাবেক দুইজন গণ-পরিষদ সদস্য আবদুল আউয়াল ও গণ-পরিষদ সদস্য জালাল আহমেদ এমপি, ডাঃ রফিকুল ইসলাম এমপি, লাকসামের সিংহ পুরুষ খোরশেদ আলম সুরুজ, ইসলামী আন্দোলন চট্টগ্রাম বিভাগীয় সেক্রেটারী সেলিম মাহমুদ প্রমুখ।

 

 

লাকসাম উপজেলা বিএনপির রাজনীতির সাথে জড়িত মোশারফ হোসেন চৌধুরী কাঞ্চন, আবদুর রহমান বাদল, আবুল হাসেম মানু, ইয়াছিন মিয়া থেকে শুরু করে আওয়ামী লীগ রাজনীতির সাথে জড়িত সিরাজ মিয়া, এডভোকেট রফিকুল ইসলাম হিরা, কাউন্সিলর বাহাউদ্দিন বাহার, মোশাররফ হোসেন মজুমদার এবং আজগরা উইনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম, বাকই উইনিয়নের সাবেক চেয়ারম্যান যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার মরহুম ছায়েদুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মরহুম ছিদ্দিকুর রহমান, মরহুম নুরুল ইসলাম কমিশনার, ডাঃ নুর উল্লাহ রায়হান ও ডাঃ আহসান উল্লাহ সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ এই মসজিদের মুসল্লি ছিলেন।

 

 

আর পড়তে পারেন