বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা শিক্ষাবোর্ডের আয়োজনে আন্তঃকলেজ ব্যাডমিন্টন প্রতিযোগিতা- ২০২৩ উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৭, ২০২৩
news-image

 

নেকবর হোসেন, কুমিল্লা :
সুস্থ্য দেহে সুন্দর চান,গড়ে তোলে ক্রীড়াঙ্গন’স্লোগানে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড আয়োজিত আন্তঃকলেজ ব্যাডমিন্টন প্রতিযোগিতা- ২০২৩ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ মে) নগরীর জিমনেসিয়ামে আন্তঃকলেজ ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন করেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. জামাল নাছের।

উদ্বোধনকালে তিনি বলেন, শিক্ষা আমাকে জ্ঞানীর পাশাপাশি আমার আচার-আচরন নৈতিকতা সুন্দরভাবে গড়ে তুলে। শিক্ষার সাথে দক্ষতা অর্জন করব। যারা এখানে আছেন সবাই খেলার বেড ধরতে জানি।এই ধরাটা কিন্তু দক্ষতা না।এটা আমাকে পরিচিত করতে পারবে। জীবনে যদি তুমি সামনে এগুতো চাও তাহলে তোমাকে দক্ষতা অর্জন করতে হবে। দক্ষতা অর্জন করতে পারলে তুমি তোমার পরিবার ও দেশকে বিশ্বের দরবারে রিপ্রেজেনটেটিভ করতে পারবা।

তিনি আরও বলেন, একজন সাকিব আল হাসানকে সারা বাংলাদেশ চিনে। সে সম্পদ দেশের সম্পদ।তার মতো তোমাদেরকে গড়ে উঠতে হবে। রক্ত দিয়ে এই দেশ পেয়েছি। তাই দেশকে ফুলে-ফলে সুসজ্জিত করব।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ২০৪১ সালে দেশকে স্মার্ট বাংলাদেশে পরিনত করবে। আমি বলবো তোমাদের হাত ধরে শিক্ষা, গবেষনা, দক্ষতা অর্জনে গড়ে উঠবে স্মার্ট বাংলাদেশ।

উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো. জহিরুল ইসলাম পাটোয়ারীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর নুর মোহাম্মাদ, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. নাজমুল আহসান ফারুক রোমন, উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের উপ-সচিব (একাডেমি) ও ক্রীড়া কর্মকর্তা মোহাম্মদ সাফায়েত মিয়া।

অনুষ্ঠানটিতে মনোমুগ্ধকর উপস্থাপনায় ছিলেন আবুল হাসনাত বাবুল, বদরুল হুদা জেনু। একই দিনে বিকেলের পর্বে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো. জহিরুল ইসলাম পাটোয়ারী, উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের উপ-সচিব (একাডেমি) ও ক্রীড়া কর্মকর্তা মোহাম্মদ সাফায়েত মিয়া।

আর পড়তে পারেন