রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা শিল্পকলা একাডেমী থেকে কুসিক নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে – রিটার্নিং কর্মকর্তা

আজকের কুমিল্লা ডট কম :
মে ৮, ২০২২
news-image

 

ইসতিয়াক আহমেদ/সালাহ উদ্দিন সোহেল:

কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেছেন, কুসিক নির্বাচনের ভোটের ফলাফল ঘোষণা করা হবে কুমিল্লা শিল্পকলা একাডেমি থেকে।

রবিবার (৮ মে) বেলা ১১ টার দিকে কুমিল্লা জেলা নির্বাচন কার্যালয়ের সম্মেলন কক্ষে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা চলাকালে রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী এ কথা বলেছেন। এ সময় সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মনজুরুল আলম, সহকারি রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মজিবুর রহমান, সহকারি রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান, সহকারি রিটার্নিং কর্মকর্তা কাজী মো: ইস্তাফিজুল হক আকন্দ, আঞ্চলিক কর্মকর্তা দুলাল তালুকদার ও সদর দক্ষিণ উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ রায়হান আরেফিন প্রমুখ।

রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী জানান, নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের দায়ে আমরা কিছু প্রার্থীকে শোকজ করেছি। প্রায় ৪ লক্ষাধিক টাকার মত জরিমানা করেছি। প্রতিক বরাদ্দের পর প্রার্খীরা প্রচারণা শুরু করতে পারবে। এর পূর্বে মিছিল, শোডাউন ও যে কোন প্রকার সাংঘর্ষিক কাজ থেকে প্রার্থীদের বিরত থাকার জন্য আহ্বান জানাচ্ছি। সবার সহযোগিতায় কুমিল্লাবাসীকে একটি সুন্দর ও গ্রহণযোগ্য নিবার্চন উপহার দেয়ার চেষ্টা করবো ।

তিনি আরো জানান, ইভিএম ভোট প্রয়োগে যাতে ভোটারদের অসুবিধে না হয় সেজন্য আমরা খুব সম্ভবত ১৩ জুন একটি মগ ভোটিংয়ের আয়োজন করবো। ওইদিন সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোটাররা ভোট দেয়ার পদ্ধতি বিষয়ে ধারণা নিতে পারবে।

রিটার্নিং কর্মকর্তা আরো জানান, এ নির্বাচনে মোট ভোটার ২ লক্ষ ২৭ হাজার ৭৯২ জন। পুরুষ ভোটার ১ লক্ষ ১১ হাজার ৬ শত জন ও মহিলা ভোটার ১ লক্ষ ১৬ হাজার ১৯১ জন। এ নির্বাচনে হিজড়া সম্প্রদায়ের লোকজনও ভোট প্রযৈাগ করতে পারবে। হিজড়া ভোটার রয়েছেন একজন। এ নির্বাচনে ভোট প্রয়োগের মালামাল বিতরণ ও গ্রহণ করা হবে কুমিল্লা জিলা স্কুল থেকে।

আর পড়তে পারেন