রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্যান্টনমেন্ট বোর্ড বালক উচ্চবিদ্যালয়ে জুনিয়র, সিনিয়র ফুটবল-ভলিবল প্রতিযোগিতার সেমিফাইনাল পর্বের উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৪, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

সামরিক ভূমি ও কুমিল্লা সেনানিবাস অধিদপ্তরের আওতাধীন ক্যান্টনমেন্ট বোর্ড বালক উচ্চবিদ্যালয় কর্তৃক আয়োজিত “সুস্থ দেহে সুন্দর মন, গড়ে তোলে ক্রীড়াঙ্গন” প্রাচীন এই প্রবাদ বাক্যকে সামনে রেখে জুনিয়র গ্রুপ ১২ টি হাউস, দুটি ইভেন্ট ও সিনিয়র গ্রুপ ১২ টি হাউস দুটি ইভেন্ট নকআউট পদ্ধতির প্রথম ও দ্বিতীয় পর্ব শেষে ২২ নভেম্বর উদ্বোধনী ম্যাচ শুভ উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রীড়া কমিটির আহবায়ক নুরুন্নবী, সিনিয়র শিক্ষক বৃন্দ, শিক্ষকবৃন্দ, বিএনসিসি স্কাউট সহ দর্শক শিক্ষার্থীরা । সকলে ব্যাপক আগ্রহ, উৎসাহ, উদ্দীপনা, আনন্দঘন পরিবেশে জুনিয়র সেমিফাইনাল ভলিবল ম্যাচ উপভোগ করেন।

ক্রীড়া কমিটির আহবায়ক সহকারী প্রধান শিক্ষক তাঁর বক্তব্যে বলেন-” সুস্থ দেহে সুন্দর মন” প্রাচীণ কালের বাক্যটি সত্য বলে প্রমাণিত, খেলাধুলা চর্চা করবে, খেলাধুলা করলে দেহ ও মন ভালো থাকে, দেহ ও মনের সম্পর্ক অত্যন্ত ঘনিষ্ঠ, সামাজিক গুণাবলী অর্জন, খেলাধুলা করলে সুঠাম দেহের অধিকারী হওয়া যায়, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে, খেলাধুলা করলে নেতৃত্বের গুণাবলী অর্জন হয়, শিক্ষার্থীরা খেলার মাঠে বেশি বেশি সময় দিলে সমাজ সফলতার শীর্ষে পৌঁছাবে। জয় পরাজয় থাকবেই, খেলোয়াড়সুলভ মানসিকতা নিয়ে খেলার পরামর্শ দেন তিনি।

স্ট্রেচিং, ওয়ার্ম আপ ছাড়া কেউ খেলবে না,খেলা শেষে কুল ডাউন করে বাসায় ফিরবে, দুইজন লাইন জাজ,একজন স্কোরার, একজন আম্পায়ার, রেফারী হিসেবে খেলা পরিচালনা করেন। ঢাকা বাংলাদেশ ব্যাংক আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক(শারীরিক শিক্ষা) টিইউও,এমপিএড মাইনউদ্দিন সরকার তিন সেট ভলিবল খেলা পরিচালনা শেষে তিনি বলেন – আমি আমার কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি, জুনিয়র, সিনিয়র আন্ত:হাউস ফুটবল ভলিবল প্রতিযোগিতা ২০২৩ আয়োজন করে দেয়ার জন্য। ২২ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত সেমিফাইনাল চলবে।

উৎসবমুখর পরিবেশে, দর্শকরা একটি চমৎকার ম্যাচ উপভোগ করেছে। জাতীয় নিয়ম অনুযায়ী দুই পয়েন্টের ব্যবধানে ২৫ পয়েন্টে গেম হয়,তিন সেটের খেলায় দুই সেট জয়ী মেঘনা ক হাউস ১৬ ডিসেম্বর ফাইনাল খেলবে। অভিভাবকদেরকে তিনি অনুরোধ করেন শিক্ষার্থীদেরকে খেলার মাঠে ব্যায়াম, শরীরচর্চা বিভিন্ন প্রকার খেলাধুলা,অনুশীলনের জন্য মাঠে পাঠাবেন, মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে খেলাধুলার কোন বিকল্প নেই, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ, শিক্ষার্থীরা খেলার মাঠে থাকলে, আগামী দিনে একটি উন্নত জাতি হিসেবে এবং উন্নয়নশীল দেশ হিসেবে আমরা প্রতিষ্ঠিত হতে পারব। খেলাধুলা ব্যতীত মেধা বিকাশ হয় না,সামাজিক গুণাবলী অর্জন হয় না। পরিশেষে ক্রীড়া কমিটির উপদেষ্টা সিনিয়র শিক্ষক গণিত ও বিজ্ঞান ইমাম হোসেন , সিনিয়র শিক্ষক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সিরাজুল ইসলাম মোল্লা, শিক্ষক কামাল আহমেদ, আরিফুর রহমান, জাফর সাদিক, কাজী দেলোয়ার হোসেন, এনামুল হক, সাইফুর রহমানসহ অন্যান্য শিক্ষকদের প্রশংসা করেন।

ফলাফল ঘোষণায় ইমাম হোসেন বলেন -আজকে অনেকদিন পর উৎসবমুখর পরিবেশে সুন্দরভাবে ভলিবল খেলা অনুষ্ঠিত হয়েছে। সবাই উপভোগ করেছি, তিনি ফিজিক্যাল টিচারকে ধন্যবাদ দেন। ষষ্ঠ শ্রেণি দুর্ভাগ্যক্রমে পরাজিত মেঘনা ক বনাম গোমতী গ ২-১ সেটের ব্যবধানে গোমতী গ হাউসকে হারিয়ে মেঘনা ক হাউস ফাইনালে উত্তীর্ণ। উভয় হাউসকে অভিনন্দন জানিয়ে আল্লাহ হাফেজ বলে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করেন।

আর পড়তে পারেন