রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গুগলে চাকরি পেলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অভিক সরকার

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৩, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

বিশ্বসেরা টেক জায়ান্ট কোম্পানি গুগলের তাইওয়ান শাখায় টেস্ট ইঞ্জিনিয়ারের চাকরি পেয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাবেক শিক্ষার্থী অভিক সরকার।

অভিক সরকার ২০১২-১৩ শিক্ষাবর্ষের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের চতুর্থ আবর্তনের শিক্ষার্থী।

অভিকের সাথে কথা বলে জানা যায়, গত ১৯ জানুয়ারি গুগল থেকে জব অফার লেটারটি আসে। যদিও এর আগে মৌখিকভাবে নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছিল কর্তৃপক্ষ। ডকুমেন্ট প্রসেসিং শেষ করে আগামি মে (সম্ভাব্য) মাসে চাকরিতে যোগদানের কথা রয়েছে তার।

অনুভূতি ব্যক্ত করতে গিয়ে অভিক বলেন, আমি গত দেড় বছর ধরে এ প্রতিষ্ঠানে অ্যাপ্লাই করে আসছি। একবার বাদ পড়ে আবার আবেদন করি। এরপর আবার সকল প্রক্রিয়ার পর ভাইভাতে সিলেক্ট হই। এরপর ২ মাস ভাইভা চলে। এরপর তারা আমাকে সিলেক্ট করেন। গুগলের মতো ওয়ার্ল্ড ওয়াইড প্রতিষ্ঠানে চাকরি করা আমার স্বপ্ন ছিল। বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষ থেকে ভাবতাম যদি এমন টেক জায়ান্ট কোম্পানির কন্ট্রিবিউটর হতে পারতাম। সাহস করে এগিয়ে যাই। এখন আমি আমার স্বপ্নকে বাস্তবায়ন করতে পেরেছি।

শিক্ষার্থীর সাফল্যের অভিভূত হয়ে বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. মো. সাইফুর রহমান বলেন, আমি অভিকের ফোনটা পেয়ে যখন খবরটা শুনি তখন কাঁপছিলাম। মানুষের এমন বড় কোম্পানি তে যাওয়ার স্বপ্ন থাকে। অভিকের সেটা বাস্তবায়ন হয়েছে। মানুষের সফলতার পেছনে প্রথম অবদান থাকে বাবা মায়ের তারপর শিক্ষকের। সুতরাং আমার কাছে এটা অন্যরকম আনন্দের। অভিক বিশ্বের কাছে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করবে, কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে রিপ্রেজেন্ট করবে, ডিপার্টমেন্টকে রিপ্রেজেন্ট করবে।

আর পড়তে পারেন