রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুর থেকে পাসপোর্ট দালাল চক্রের ৪ সদস্য আটক

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩১, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

চাঁদপুর জেলা সদর উপজেলা থেকে পাসপোর্ট দালাল চক্রের চার সদস্যকে আটক করেছে র‌্যাব-১১, সিপিসি-২ সদস্যরা। এ অভিযানে বিপুল পরিমান পাসপোর্ট, পাসপোর্ট সংক্রান্ত নথিপত্রও নগদ অর্থ উদ্ধার করা হয়।

র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ৩০ জানুয়ারি চাঁদপুর জেলা সদরের ফরিদগঞ্জ রোডের আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে সরকার এন্টার প্রাইজ দোকানে বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে পাসপোর্ট দালাল চক্রের চারজন সক্রিয় সদস্যকে আটক করা হয়।

আটককৃত আসামীরা হলেন, চাঁদপুর জেলার চাঁদপুর সদর থানার ষোলঘর গ্রামের শংকর চক্রবতী এর ছেলে অনুরাগ চক্রবর্তী(১৯), একই জেলার ফরিদগঞ্জ থানার নড়াইলচর গ্রামের লোকমান পাটোয়ারির ছেলে মোঃ মাসুম হাসান@রাজু (২৫), চাঁদপুর সদর থানার তরপছন্দি গ্রামের মোঃ ছিটু গাজীর ছেলে মোঃ মোশাররফ হোসেন(৪২) এবং একই থানার দক্ষিণ তরপুর চন্ডি গ্রামের আব্দুর রহিম এর ছেলে আবদুল মান্নান (৫৫)।

অভিযানে আটককৃত আসামীদের নিকট থেকে ১২টি পাসপোর্ট, নগদ ৬২ হাজার ৫ শত টাকা, ১২০টি পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারী স্লীপ এবং মোবাইল ফোনসহ বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে গ্রেফতারকৃত আসামীরাসকলেই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরী করে দেওয়ার নাম করে ভুক্তভোগী লোকজনের নিকট থেকে সরকার নির্ধারিত টাকার অধিক পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করে। তাদের কাছে টাকা জমা দিলে তারা বিভিন্নভাবে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে।

এ ঘটনায় চাঁদপুর সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

 

আর পড়তে পারেন