শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় ৩ মাস পর একই গ্যাস লাইনে ২০ কিলোমিটার অবৈধ গ্যাস লাইনের সংযোগ বিচ্ছিন্ন

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৯, ২০১৯
news-image

 

মো. শরীফুল ইসলাম, চান্দিনা ঃ
কুমিল্লার চান্দিনায় ৫টি গ্রামের ২০ কিলোমিটার অবৈধ গ্যাস লাইনে তিন মাস পর ফের উচ্ছেদ অভিযান চালিয়েছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি:।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে দিন ব্যাপী উপজেলার কুটুম্বপুর ও বাখরাবাদ গ্রামে ওই অভিযান চলে। এসময় কুটুম্বপুর সামিটপাওয়ার প্লান্টের পিছনের বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর ৬ ইঞ্চি পাইপ ছিদ্র করে অবৈধ গ্যাস সংযোগ স্থান থেকে প্রায় ২ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ করা হয়। এতে ২০ কিলোমিটার অবৈধ গ্যাস লাইনের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

এসময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাঈমা ইসলাম, চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. আবুল ফয়সল, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর কর্মকর্তা ও র‌্যাব সদস্যরা।

এর আগে চলতি বছরের ২০ মে পত্রিকায় ‘চান্দিনায় অবৈধ গ্যাসের নৈশ চক্র’ শিরোনামে সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। পত্রিকার ওই সংবাদের পর গত ১৭ জুন অভিযানে আসে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ওই অভিযানে ২০ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন এর সংযোগ বিচ্ছিন্ন করলেও অবৈধ লাইন উচ্ছেদ না করায় গত ২৮ জুন রাতে আবারও অবৈধ সংযোগটি প্রদান করে ওই গ্যাস কোম্পানীর কথিত ঠিকদার শাহজাহান। পরে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করার পর ১৮সেপ্টেম্বর (বুধবার) ফের উচ্ছেদ অভিযান চালানো হয়।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর উপ-মহাব্যবস্থাপক (এসএন্ডএস) মো. হেলাল উদ্দিন শিকদার জানান, গ্যাস চোর শাহজাহান আমাদের কোম্পানীর কোন ঠিকাদার নয়। তার যন্ত্রণায় রীতিমত আমরা অতিষ্ঠ হয়ে যাচ্ছি। তার বিরুদ্ধে আমরা থানায় মামলা করেছে। তিন মাসের মধ্যে একই স্থানে ২ বার উচ্ছেদ অভিযান পরিচালনা করছি। ২০ কিলোমিটার অবৈধ লাইন গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি ১০ কিলোমিটার লাইন উচ্ছেদ ও বিভিন্ন স্থানে ছিদ্র করে দিবো। পর্যায়ক্রমে বাকি অংশ উচ্ছেদ করা হবে।

আর পড়তে পারেন