শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে সবজি বিক্রেতার ঝুলন্ত মরদেহ, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৮, ২০২২
news-image

চৌদ্দগ্রাম প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রামের গুণবতীতে আতারুজ্জামান (৫০) নামে এক সবজি বিক্রেতার গাছের সাথে ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে গত সোমবার দিবাগত রাতে উপজেলার গুণবতী ইউনিয়নের ময়ূরপুর মধ্যমপাড়া বড় বাড়ীতে। পুলিশের দাবী-সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। তবে পরিবারের দাবি-তাকে রাতে মোবাইল ফোনে কল করে বাড়ি থেকে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করে গাছের সাথে লাশ ঝুলিয়ে রেখেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ময়ূরপুর গ্রামের মৃত নজির আহমেদের ছেলে আতারুজ্জামান আতর স্থানীয় গুনবতী বাজারের সবজি ব্যবসায়ী। প্রতিদিনের ন্যায় সোমবার রাতে তিনি বাজার থেকে বাড়িতে ফিরে আসেন এবং রাতের খাবার খেয়ে ঘুমোতে যান। এ সময় তার মুঠোফোনে কল আসলে বাহিরে কাজ আছে বলে ঘর থেকে বের হয়ে যান। পরে বাড়ীর পাশের চা দোকানে চা খেয়ে বাড়ীর দিকে ফিরে আসেন বলে জানা যায়। কিন্তু আসলে তিনি আর বাড়ী ফিরেননি। দীর্ঘক্ষণ বাড়ীতে ফিরে না আসায় পরিবারের লোকজন তাকে খোঁজাখুজির এক পর্যায়ে বাড়ি থেকে প্রায় তিনশ’ গজ দূরে একটি আম গাছে তার ঝুলন্ত মরদেহ দেখতে পায়। পরদিন সকালে পুলিশ ঘটনাস্থলে এসে নিহতের লাশ উদ্ধার শেষে থানায় নিয়ে যায়। পরে লাশের ময়নাতদন্ত শেষে মঙ্গলবার বিকালে স্বজনদের লাশ হস্তান্তর করা হলে বা’দ আসর জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

নিহতের একমাত্র ছেলে কাউছার বলেন, ‘প্রতিদিনের ন্যায় বাজার থেকে আমার বাবা বাড়িতে ফিরে আসে। এশার নামাজের সময় বাবাসহ স্থানীয় মসজিদে নামাজ আদায় শেষে বাড়িতে গিয়ে একসাথে রাতের খাবার শেষ করি। পরে উনার মোবাইলে কল আসলে কাজ আছে বলে তিনি বাড়ির বাইরে যান। এরপর দীর্ঘক্ষণ ধরে বাসায় না ফেরায় বিভিন্ন স্থানে খোঁজাখুজি করি। পরে রাত দুইটার পর বাড়ির দক্ষিণ পাশের একটি নির্জন স্থানে আম গাছের সাথে আমার বাবাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই। কাউছার অভিযোগ করে আরো বলেন, আমার বাবাকে অজ্ঞাতনামা ব্যক্তিরা পরিকল্পিতভাবে হত্যা শেষে লাশ গাছের সাথে ঝুলিয়ে রাখে। আমার বাবা নামাজী মানুষ, তিনি আত্মহত্যা করতেই পারেন না। আমরা প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষিদের বিচার দাবি করছি’।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, ‘সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে। প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলেই মনে হচ্ছে। এ বিষয়ে নিহতের ভাই নুরুজ্জামান থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছেন। ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। রিপোর্ট হাতে পেলে বিস্তারিত বলা যাবে’।

আর পড়তে পারেন