শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চ্যাম্পিয়নস লীগ: বায়ার্ন মিউনিখকে হারিয়ে ভিয়ারিয়ালের চমক

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৭, ২০২২
news-image

 

স্পোর্টস ডেস্ক:

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগেই চমক উপহার দিলো ভিয়ারিয়াল। নিজেদের ঘরের মাঠে তারা হারিয়ে দিয়েছে ইউরোপের অন্যতম শক্তিশালী দল বায়ার্ন মিউনিখকে। যার সুবাদে সেমিফাইনাল খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে তাদের।

বুধবার রাতে ভিয়ারিয়ালের ঘরের মাঠে এল মাদ্রিগালে এসে নিজেদের সেরা খেলাটা দেখাতে পারেনি বায়ার্ন। বলা ভালো, তাদেরকে সেরা খেলা খেলতে দেয়নি ভিয়ারিয়াল। একের পর এক আক্রমণের ম্যাচে ভিয়ারিয়ালের জয়সূচক গোলটি করেন আরনত দানজুমা।

পুরো ম্যাচে বল দখলের লড়াই কিংবা গোল মুখে শট- সব পরিসংখ্যানেই এগিয়ে ছিল জার্মান জায়ান্টরা। কিন্তু মাঠের খেলায় মোটেও একচেটিয়া আধিপত্য ছিল না তাদের। বিশেষ করে প্রথমার্ধের প্রায় পুরোটা সময় বায়ার্নকে নাচিয়েছে ভিয়ারিয়াল।

ম্যাচের ৮ মিনিটে প্রথম আক্রমণ থেকে গোল করেন দানজুমা। বাইলাইনের কাছ থেকে ডি-বক্সের মাঝে বল এগিয়ে দেন আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লো সেলসো। সেটি থেকে দানিয়েল পারেহোর শটে পা ছুঁয়ে শুধু বলের দিক পাল্টে জালে প্রবেশ করান দানজুমা।

বিরতির মিনিট চারেক আগে আরও একবার বায়ার্নের জালের ঠিকানা খুঁজে নেয় ভিয়ারিয়াল। কিন্তু এবার অফসাইডের কারণে বাতিল হয়ে যায় গোল। ভিয়ারিয়াল প্রথমার্ধে একটি গোল ও একটি বাতিল হওয়া গোল করলেও, বায়ার্ন গোল মুখে শটই নিতে পারেনি।

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচে সমতা আনতে মরিয়া হয়ে ওঠে বায়ার্ন। একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে ভিয়ারিয়াল রক্ষণভাগকে। কিন্তু কোনোভাবেই গোলের তালা ভাঙতে পারেননি রবার্ট লেওয়ানডস্কি, থমাস মুলার সার্জি জিনাব্রিরা।

ফলে পরাজয় নিয়েই স্পেন থেকে জার্মানিতে ফিরতে হয়েছে বায়ার্নকে। আগামী মঙ্গলবার দিবাগত রাতে দ্বিতীয় লেগের ম্যাচে মুখোমুখি হবে দুই দল। সেদিনই নির্ধারিত হবে শেষ পর্যন্ত কারা পাবে সেমিফাইনালের টিকিট।

আর পড়তে পারেন