রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

টি-টোয়েন্টিতে সবচেয়ে বড় হার বাংলাদেশের

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৭, ২০২২
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ১০৪ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। প্রোটিয়াদের দেওয়া ২০৬ রানের টার্গেট তাড়ায় নেমে নিদারুণ ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ অল-আউট হয়েছে মাত্র ১০১ রানে। ৩১ বলে সর্বোচ্চ ৩৪ রান করেছেন লিটন কুমার দাস। ১০৪ রানের বিশাল এই পরাজয়ে হয়েছে নতুন রেকর্ড।

এতদিন টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ ব্যবধানে পরাজয়ের রেকর্ড ছিল ১০২ রানের। ২০০৮ সালে পাকিস্তানের করাচিতে ২০৩ রান তাড়ায় বাংলাদেশ গুটিয়ে গিয়েছিল ১০১ রানে। সেই ১০২ রানের পরাজয়ই ১৪ বছর ধরে বাংলাদেশের সর্বোচ্চ পরাজয়ের রেকর্ড ছিল। আজ ১০৪ রানে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গিয়ে নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল বাংলাদেশ। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার জন্য এটা দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানে জয়।

নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম ম্যাচ জিতে বাংলাদেশ ‘গ্রুপ ২’ এর পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল। আজকের পরাজয়ে বাংলাদেশের রানরেটএখন -২.৩৭৫। ১৭ ওভারেই অল-আউট হয়ে বিশাল পরাজয় বরণই এর কারণ। অন্যদিকে জিম্বাবুয়ের সঙ্গে প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় দক্ষিণ আফ্রিকার জন্য আজকের জয়টা খুবই গুরুত্বপূর্ণ ছিল। বড় জয়ে তাদের রানরেট এখন ৫.২০০! সেমির লড়াইয়ে বেশ এগিয়েই রইল টেম্বা বাভুমার দল।

আর পড়তে পারেন