শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে করোনায় মারা যাওয়া ব্যক্তিদের দাফনে এগিয়ে এসেছে ‘ওরা ৪১ জন’ নামের সংগঠন

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৬, ২০২০
news-image

 

মো: জামাল উদিন দুলালঃ

কুমিল্লার দেবিদ্বারে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের মরদেহ দাফনে এগিয়ে এসেছে ‘ওরা ৪১ জন’ নামে একটি সংগঠন।
কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের নির্দেশনায় কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিকের নেতৃত্বে কাজ চালিয়ে যাচ্ছে সংগঠনটি।

উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ জন। আর এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০২ জন।

সর্বশেষ মৃত্যু হওয়া উপজেলার পৌর এলাকার বড় আলমপুর গ্রামের এক ব্যক্তির (৭২) মরদেহ দাফনে এলাকাবাসী এগিয়ে কেউ না এলেও ছাত্রলীগের ‘ওরা ৪১ জন’ টিমের সদস্যদের মধ্যে ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন বাপ্পু, রাতুল রহমান আশিক, মো: আমির হোসেন, মন্জু, হাফেজ তুফায়েল মাহমুদ, আলাউদ্দিনসহ কয়েকজন নামাজে জানাজা শেষে তার লাশ দাফন সম্পন্ন করেন।
কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান এর ফোন পেয়ে আমাদের ‘ওরা ৪১ জন’ টিমের ১০ সদস্য নিয়ে করোনায় উপজেলা বড় আলমপুর গ্রামের মৃত্যু হওয়া ব্যাক্তির লাশ ধর্মীয় বিধিবিধান অনুযায়ী দাফন সম্পন্ন করেছি। করোনায় হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খৃষ্টান ধর্মীয় রীতিনীতি অনুযায়ী লাশকে প্রাপ্ত সম্মানের সাথে বিদায় জানানোর আনুষ্ঠানিকতা যথাযথভাবেই পালন করা হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বলেন, এই বিপন্ন মুহূর্তে সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এবং ছাত্রলীগের এমন মানবিক উদ্যোগ নিয়ে এবং জীবনের ঝুঁকি নিয়ে মরদেহ দাফন সম্পন্ন করা সত্যিই প্রশংসনীয়। আমরা ছাত্রলীগের ৪১ সদস্য বিশিষ্ট এ টিমকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়মানুযায়ী প্রশিক্ষণ দিয়েছি এবং তাদেরকে প্রয়োজনীয় সকল লজিস্টিক সাপোর্টও দিয়ে সবসময় সহযোগিতা করবো।

আর পড়তে পারেন