শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে কলেজ ছাত্রীকে ১৭ দিন ধরে নির্যাতনের পর জীবিত কবর দেওয়ার চেষ্টা ভন্ড ফকির মোস্তফার

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৯, ২০১৮
news-image

মো. জামাল উদ্দিন দুলালঃ
কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার রাজামেহার ইউনিয়নের এতিম কলেজ ছাত্রী লিমা আক্তার(১৭) কে কথিত ভন্ড ফকির জ্বীন ছাড়ানোর কথা বলে প্রায় ১৭দিন যাবত নির্যাতন এর ঘটনা ধামাচাপাঁ দিতে কলেজ ছাত্রীকে জিন্দা কবর দিয়েছে উপজেলার ১০ নং গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের হাপুরখাড়া এলাকার আনোয়ার মিয়ার পুত্র ভন্ড ফকির মোস্তফা সরকার ।

সরেজমিন ঘুরে জানা যায়, গত ১০এপ্রিল রাজামেহার গ্রামের পূর্ব পাড়া বিরামকান্দি বাড়ির মৃত.মফিজুল ইসলামের মেয়ে রাজামেহার কলেজের ছাত্রী মোসা. রিমা আক্তারকে জ্বিনের আছড় থেকে মুক্ত করতে পাশবিক নির্যাতন ও পরে জীবিত কবর দেওয়ার ঘটনা ঘটে। মেহেদি নামের একটি ছেলে দেখে ডাকাকাডাকি শুরু করায় এলাকার লোকজন এসে রিমাকে দ্রুত কবর থেকে তোলে ঢাকা মেডিকেলে ভর্তি করায়। সে এখনো ঢাকায় চিকিৎসাধীন আছেন। অনুসন্ধানে বেড়িয়ে আসে চাঞ্চল্যকর তথ্য, মেয়েটির চাচা গত ৩ বছর আগে মোটা অংকের অর্থের বিনিময়ে ভন্ড কবিরাজ মোস্তফার সাথে রিমাকে বিয়ে দিবে বলে পাকা কথা দেয়। কিন্তু রিমা এবং তার মা এইসব বিষয়ে যখন ভিন্নমত প্রকাশ করে তখনই বিভিন্ন ভাবে তার আপন চাচা ভন্ড ফকিরের নিদের্শনায় রিমা জ্বিনে ধরেছে বলে এলাকায় অপপ্রচার চালায় এরপরই রিমার চাচা তাকে নিয়ে ভন্ড ফকির মোস্তফার বাড়িতে নিয়ে যায়। সেখানেই চলে ১৫দিন যাবত পাশবিক নির্যাতন। নির্যাতনের ঘটনা জানাজানি হয়ে যাওয়া ভয়ে রিমাকে হত্যার উদ্দেশ্যে জীবিত কবর দেওয়ার সিদ্বান্ত নেয় ভন্ড ফকির মোস্তফা ও মেয়ের চাচা । কবর দেওয়ার জন্য অচেতন অবস্থায় রিমাকে কবরে নিয়ে যাওয়া হয় , তারপর লোকজনের শুর চিৎকারে অর্ধেক কবরে রিমাকে রেখেই দৌড়ে এলাকা থেকে পালিয়ে যায় রিমার চাচা ও ভন্ড কবিরাজ মোস্তফা সরকার । বিষয়টি এলাকায় দ্রুত ছড়িয়ে পড়লে ঘটনাটি ধামাচাঁপা দেওয়ার জন্য মরিয়া হয়ে উঠে ভন্ড ফকির এবং তার মাদকআসক্ত ছেলে। রিমার ছোট বোন জানান, আমার বোনকে মোস্তফা ফকিরের বাড়িতে নিয়ে যায়, সেখানে আমার বোনকে ১৫ দিন এক ঘরে রেখে বিভিন্ন ভাবে নির্যাতন চালায় । কখনো ঘরের তীরের সাথে ঝুলিয়ে মোস্তফার মুখ থেকে থুথু ফেলে আমার বোনকে খাইয়েছে । আমার বাবার কবরের পাশে নিয়ে আমার বোনকে জীবিত অবস্থায় কবর দেওয়া হয়েছিলএবং প্রায় ১৫মিনিট পরে এলাকার লোকজন এসে রিমাকে দ্রুত কবর থেকে তোলে ঢাকা মেডিকেলে ভর্তি করায়। এর আগে ১৫ দিন আমার বোনের সাথে কী পরিমান নির্যাতন করেছে এই বলে কান্নায় ভেঙ্গে যায় রিমার ছোট বোন।

স্থানীয়রা জানান, বিভিন্ন সময় মোস্তফার বাড়িতে বিভিন্ন লোক আসে । এইরকম ঘটনা আরো আগেও ঘটেছে, কিছু দিন মেয়ে সংক্রান্ত একটি বিষয় নিয়েও তার কিছু লোকজন আসে। আর মোস্তফার ছেলে এই এলাকার চিহ্নিত একজন বখটে। সে তার মোটরবাইকে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে অপকর্ম করে চলছে । ভয়ে তাকে কেউ কিছু বলেনা।
এব্যাপারে দক্ষিন গুনাইঘর ইউনিয়নের হাপুড়পাখা গ্রামের ভন্ড ফকির মোস্তফা সরকারের বাড়িতে গেলে তাকে খুজে পাওয়া যায়নি। তবে তার স্ত্রী জানান , গত ৩ দিন যাবত আমার স্বামী বাড়ীতে নেই ,ঘরে কোনো ছবিও নেই ,একপর্যায়ে তিনি দৌড়ে পলায়ন করে । ভন্ড ফকিরের মতই একই কায়দায় গা ঢাকা দিয়েছি চাচা নামে কলঙ্ক রিমার চাচা ।

নির্যাতনের শিকারের বিষয়ে জানতে মেয়ের মা এর সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি জানান ,বাবা আমার ঘরেই শত্রু আর কার কথা বলব । আমার মেয়ের সাথে কী হয়েছে তা বলে বুঝানো যাবে না । আমার মেয়েকে ভন্ড ফকির মোস্তফা জীবনে শেষ করে ফেলেছে । আমি এখন আমার মেয়েকে নিয়ে ঢাকায় হাসপাতালে আছি । তোমরা দোয়া কর যাতে আমার মেয়ে রিমা বেঁেচ ফিরে আসতে পারে। এখন রিমার চিকিৎসা চলছে ,রিমা সুস্থ হউক তারপর আমি তোমাদের কাছে বলব বাবাহীন আমার এই এতিম মেয়ের কী কী করেছে। এইসব বলেই ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেয় রিমার মা ।

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. মিজানুর রহমান নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন কোনো অভিযোগ এখনো আসে নাই। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

আর পড়তে পারেন