শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে বুদ্ধি প্রতিবন্ধি নারীকে ধর্ষণ: ধর্ষক র‌্যাবের অভিযানে আটক

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৫, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার দেবিদ্বার থেকে বুদ্ধি প্রতিবন্ধি নারীকে ধর্ষণ ও ধর্ষণের কারণে সন্তান প্রসব করার দায়ে ধর্ষক সোহাগকে (২৫) আটক করা হয়েছে।

কুমিল্লা জেলার দেবিদ্বার থানার বারেরা গ্রামের মোঃ মফিজ এর ছেলে মোঃ সোহাগ (২৫) বিগত ২০২০ সালের ১৫ সেপ্টেম্বর হতে ৩১ ডিসেম্বর তারিখ পর্যন্ত বিভিন্ন সময়ে একই গ্রামের একজন বিশেষ চাহিদাসম্পন্ন (বুদ্ধি প্রতিবন্ধি) নারীকে ইচ্ছার বিরুদ্ধে একাধিকবার জোরপূর্বক ধর্ষণ করে। বিভিন্ন সময়ে ধর্ষণের ফলে উক্ত বিশেষ চাহিদাসম্পন্ন(বুদ্ধি প্রতিবন্ধি) নারী গর্ভবতী হয়ে পড়ে। উক্ত বিশেষ চাহিদাসম্পন্ন (বুদ্ধি প্রতিবন্ধি)নারীর পরিবারে একমাত্র ভাই রয়েছে। ভিকটিমের গর্ভবতী হওয়ার বিষয়ে তার পরিবারের সদস্যরা ভিকটিমকে জিজ্ঞাসা করলে মোঃ সোহাগ (২৫) তাকে বিভিন্ন সময়ে ছাদের উপরে নিয়ে খারাপ কাজ করে এবং তাকে পা ধরলেও সে কথা না শুনে তাকে জড়িয়ে ধরে বলে জানায়।পরবর্তীতে পরিবারের সদস্যরা উক্ত বিষয়ে ধর্ষক মোঃ সোহাগ (২৫) ও তার পরিবারে সাথে যোগাযোগ করলে তারা বিষয়টি আমলে না নিয়ে বিভিন্ন ভয়-ভীতি প্রদর্শন করে এবং এ বিষয়ে আইনের আশ্রয় না নেওয়ার জন্য নানাবিধ হুমকি প্রদর্শন করতে থাকে। তাদের ভয়-ভীতি ও হুমকি ধামকি এবং সামাজিক লোক-লজ্জার ভয়ে ভিকটিমের পরিবার বিষয়টি কারো কাছে প্রকাশ করেনি এবং আইনের আশ্রয় নেয়নি। এক পর্যায়ে চলতি বছরের ১১ জুলাই ভিকটিম একটি ছেলে সন্তান প্রসব করে। সন্তান প্রসব করার পর ভিকটিমের পরিবার বিষয়টি নিয়ে ২৪ জুলাই র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা এর নিকট একটি অভিযোগ দায়ের করে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল ২৪ জুলাই সন্ধ্যায় দেবিদ্বার থানার বারেরা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ধর্ষক মোঃ সোহাগকে আটক করে।

প্রাথমিক অনুসন্ধান ও আটককৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে উক্ত বুদ্ধি প্রতিবন্ধিকে বিভিন্ন সময়ে ধর্ষণ এবং তার ধর্ষণের ফলে উক্ত নারী গর্ভবতী হওয়া ও সন্তান প্রসবের বিষয়টি স্বীকার করে।

আসামীর বিরুদ্ধে দেবিদ্বার থানায় মামলা দায়ের করা হয়েছে।

অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন ।

আর পড়তে পারেন