শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে ভণ্ড পীরের আস্তানায় ধর্ষণের শিকার শিশু, ৮ দিনেও গ্রেফতার হয়নি ধর্ষক

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১১, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার দেবিদ্বারে এক ভণ্ড পীরের আস্তানায় ৭ বছরের শিশু ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। নির্যাতিত ওই শিশুটির পরিবারের অভিযোগ ঘটনার ৮ দিন অতিবাহিত হলেও পুলিশ এখনো মামলায় অভিযুক্ত ভণ্ড পীর ইকবালকে গ্রেফতার করতে পারেনি।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গত ২ জুন দুপুর ১২টার দিকে দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের সাইচাপাড়া গ্রামের মৃত শরাফত আলীর পুত্র ইকবাল শাহ স্থানীয় একটি কিন্ডার গার্ডেনের ২য় শ্রেণির ছাত্রীকে লিচু দেয়ার কথা বলে তার আস্তানায় নিয়ে ধর্ষণ করে। পরে ওই শিশুটি বাড়িতে গিয়ে ব্যথায় ছটফট করলে তার পরিবার চিকিৎসকের নিকট নিয়ে যায়।

শিশুটির মা ও মামলার বাদী সীমা আক্তার বলেন, এলাকার একটি চক্র এ বিষয়ে তাকে মামলা না করতে চাপ দিয়ে যাচ্ছিল, তারা চেয়েছিল এ ঘটনার মীমাংশা করতে। পরে তিনি ৬ জুন রাতে দেবিদ্বার থানায় মামলা দায়ের করেন।

স্থানীয় লোকজন জানায়, ইকবাল শাহ হঠাৎ করে নিজেকে পীর দাবি করে দীর্ঘ ২০ বছর যাবৎ নিজ বাড়িতে ‘সাইচাপাড়া দরবার শরীফ’ নাম দিয়ে আস্তানা তৈরী করে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। বাড়িতে প্রায়ই গাঁজার মজমা বসাতো। মাঝেমধ্যে করতো ওরস। সেখানে নারীদের সাথে নিয়ে অসামাজিক কাজে লিপ্ত হতো। তার এসব কাজে সহায়তা করতো স্থানীয় একটি প্রভাবশালী চক্র। তাই তার অসামাজিক কর্মকাণ্ডে কেউ প্রতিবাদ করতো না। মুঠো ফোন বন্ধ থাকায় অভিযুক্ত ইকবালের বক্তব্য জানা সম্ভব হয়নি।

শনিবার বিকালে দেবিদ্বার থানার ওসি (তদন্ত) খাদেমুল বাহার বলেন, ডাক্তারী পরীক্ষায় ওই শিশুটিকে ধর্ষণের আলামত মিলেছে। ঘটনার পর ওই পীর আস্তানা ছেড়ে পালিয়ে যাওয়ায় তাকে গ্রেফতার করা যাচ্ছে না। পুলিশের অভিযান অব্যাহত আছে।

আর পড়তে পারেন