বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দোহাজারী থেকে কক্সবাজার রেললাইন প্রকল্প আমাদের অর্থনীতিতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৩, ২০২০
news-image

 

সেলিম হীরা চৌধুরী, লাকসামঃ

রেলপথমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন বলেন, দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত নতুন রেললাইন নির্মাণ প্রকল্প দেশের ফাস্ট ট্র্যাকভুক্ত এবং প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের একটি। প্রকল্পটি বাস্তবায়িত হলে পর্যটন নগরী কক্সবাজারে যাতায়াত খুবই সহজ হবে এবং অধিক সংখ্যক পর্যটক কক্সবাজারে আসবে এবং এ রেললাইনটি আমাদের অর্থনীতিতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। যার ফলে এ অঞ্চলের মানুষের আর্থসামাজিক অবস্থার উন্নতি হবে।

পূর্বাঞ্চলীয় ডুয়েল গেজ রেললাইনের উন্নয়ন কাজ পরিদর্শন শেষে, ঢাকা ফিরার পথে লাকসাম রেলওয়ে জংশন প্লাটফর্মে বিরতিকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপির পক্ষ হতে ফুলেল শুভেচ্ছা জানান স্থানীয় নেতাকর্মীরা।

রবিবার (১৩ সেপ্টেম্বর) সকালে এ যাত্রা বিরতি কালে উপস্থিত ছিলেন এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলামের পক্ষ থেকে লাকসাম উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মহব্বত আলী, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা, ১নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ উল্লাহ, ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ খলিলুর রহমান সহ নেতা-কর্মীরা রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজনকে ফুলেল শুভেচ্ছা জানান।

যাত্রা বিরতিকালে রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন দোহাজারী-কক্সবাজার ডুয়েল গেজ রেললাইন প্রকল্পের কক্সবাজার প্রান্তের বিভিন্ন স্থানে কাজের অগ্রগতি ও পূর্বাঞ্চরীয় ডুয়েলগেজ রেললাইনের উন্নয়ন কাজ পরিদর্শনে করেন তিনি।

এসময় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এলজিআরডিমন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপির ভূয়সী প্রশংসা করেন এবং স্থানীয় নেতৃবৃন্দদেরকে অভিনন্দন জানান।

 

আর পড়তে পারেন