শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নাঙ্গলকোটে বগি লাইনচ্যুত হয়ে ৭ ঘণ্টা রেল চলাচলে বিঘ্ন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১২, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্টঃ

ঢাকা-চট্টগ্রাম রেলপথে কুমিল্লার নাঙ্গলকোট-নাওটী রেলস্টেশনের মধ্যবর্তী বান্নগর মাজারসংলগ্ন এলাকায় ট্রেনের বগি লাইনচ্যুত হয়। রোববার সকালের দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় সাড়ে ৭ ঘণ্টা ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। ঘটনাটি তদন্তে কমিটি ঘটনা করা হয়েছে।

জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রাম মেইল (টু-ডাউন) ট্রেনের একটি বগি (১১তম কোচ) ভোর সাড়ে ৫টার দিকে লাইনচ্যুত হয়। চালক তাৎক্ষণিক বিষয়টি টের পেয়ে দ্রুত ট্রেনটি থামিয়ে দেন। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে দুর্ঘটনায় কোনো যাত্রী হতাহতের খবর পাওয়া যায়নি। সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত ডাউন লাইন বন্ধ রেখে আপ লাইন দিয়ে ট্রেন চলাচল চালু রাখা হয়। তবে স্বাভাবিক ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। লাকসাম থেকে উদ্ধারকারী ট্রেন এসে লাইন মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। রেলওয়ে চট্টগ্রাম পূর্বাঞ্চলের বিভাগীয় কর্মকর্তারা দুর্ঘটনা কবলিত এলাকা সরেজমিন পরিদর্শন করেন।

রেলওয়ে চট্টগ্রাম পূর্বাঞ্চল বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) মো. আবিদুর রহমান বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিষয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা তারেক মোহাম্মদ ইমরানকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আর পড়তে পারেন