শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রচার প্রচারণায় জমে উঠেছে সদর দক্ষিণের আসন্ন ৫ ইউপির নির্বাচন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৬, ২০২২
news-image

 

সালাহ উদ্দিন সোহেলঃ

আগামী ২৮শে নভেম্বর কুমিল্লা সদর দক্ষিণের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।নির্বাচনের আর মাত্র কয়েকদিন বাকি তাইতো প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পুরো নির্বাচনী এলাকা।সমগ্র নির্বাচনী এলাকা জুড়েই রঙ বে-রঙের ব্যানার পোষ্টারের সাজ সাজ, উৎসব মুখর পরিবেশ। মাইকিং, পোস্টারিং আর ব্যানার ফেস্টুনে ইউপি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের প্রচারণা এখন তুঙ্গে। নির্বাচনকে সামনে রেখে চলছে বিভিন্ন গণসংযোগসহ ওঠান বৈঠক।মাইকে নির্বাচনের নানান ভঙির গান ও গীত গেয়ে চলছে ভোটারদের মন কাড়ার লড়াই। চা দোকানের আড্ডা গুঞ্জন গত পাঁচ বছরের উন্নয়নের হিসেব নিকেশসহ ভোটের মাঠে কথার লড়াই,সাথে চলছে গত নির্বাচনে দেয়া প্রতিশ্রুতির কতটুকু বাস্তবায় হলো তার সমীকরন। বেড়েই চলছে সাধারণ জনগণ ও ভোটারদের সকলের মনে নানারকমের উৎসাহ উদ্দীপনা।

এরই মাঝে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা নির্বচানী প্রচার প্রচারনায় নানান প্রতিশ্রুতি নিয়ে ভোটাদের বাড়ি বাড়ি ছুটে চললেও দলের বিদ্রোহী প্রার্থীরা প্রচারণায় পিছিয়ে নেই। নির্ঘুম রাত কাটছে তাদের।প্রচার প্রচারনা ও উন্নয়নের নানান প্রতিশ্রুতিতে মন কেড়ে নিচ্ছে সাধারন ভোটারদের।

সদর দক্ষিণ উপজেলা নির্বাচন অফিসার রায়হান আরেফিন জানিয়েছেন, আগামী ২৮শে নভেম্বর কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ২৭৪ জন প্রার্থীর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তার মাঝে নির্বাচনের ভোটের লড়াইয়ে চেয়ারম্যান পদে ২৬ জন, সাধারণ সদস্য পদে ২০৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৩ জন রয়েছেন।

আর পড়তে পারেন