রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রথম বলিউড হিরো হিসেবে নতুন মাইলফলক গড়লেন শাহরুখ খান

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩০, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

২০১৮ তে শেষ ছবি ‘জিরো’ একেবারেই দর্শকদের মনে দাগ কাটতে পারেনি। বক্স অফিসেও মুখ থুবড়ে পড়েছিল সিনেমাটি। এরপর দীর্ঘ চার বছরের বিরতি।

২০২৩ সালে ফিরে এসে পরপর দুটি ব্লকবাস্টার ও একটি সুপারহিট ছবি দিয়ে ফের নিজের হারানো সিংহাসন ছিনিয়ে নিলেন বলিউডের বাদশা শাহরুখ খান। সঙ্গে গড়লেন নতুন রেকর্ডও। তিনটি ছবি মিলিয়ে এক বছরে ২৫০০ কোটি টাকার ব্যবসা দিলেন অভিনেতা। বলিউডি হিরো হিসেবে এই প্রথমবার কোনো অভিনেতা এই মাইলফলক গড়লেন।

চলতি বছর জানুয়ারিতে ‘পাঠান’-এর হাত ধরে বলিউডে শুরু হয় শাহরুখ-রাজ। মুক্তির প্রথমদিন থেকেই বক্স অফিসে ঝড় তোলে এই ছবি। অ্যাকশন লুকে শাহরুখকে দেখে চমকে গিয়েছিলেন দর্শকরা। বিশ্বজুড়ে ছবিটির মোট আয় হয়েছিল ১০৫০ কোটি টাকারও বেশি। এখানেই শেষ নয়। এরপর সেপ্টেম্বরে মুক্তি পায় বহু প্রতীক্ষিত ‘জওয়ান’। দক্ষিণী পরিচালক অ্যাটলির প্রথম হিন্দি কাজ, সঙ্গে আবার শাহরুখ! সিনেমাহলে দর্শক টানার জন্য যেন এটুকুই যথেষ্ট ছিল। এর পাশাপাশি ‘জওয়ান’ চমক দিয়েছিল গল্পেও।

ছবিটি শুধুমাত্র অন্যান্য বলিউডি মশালা ছবির মতো সাধারণ ছিল না। গল্পের মধ্যে প্রছন্নভাবে রাজনৈতিক বার্তাও ছিল। বর্তমান সময়ের বিভিন্ন সত্যি ঘটনা (কৃষক আত্মহত্যা, চিকিৎসার দুরাবস্থা) গল্পের মধ্যে জুড়ে দিয়েছিলেন অ্যাটলি। বিশ্বজুড়ে এই ছবির মোট আয় ছিল ১১৪৬ কোটি টাকা।

সবশেষে ২১ ডিসেম্বর মুক্তি পেয়েছে ‘ডানকি’। প্রযোজনা সংস্থা সূত্রে খবর, এখনও অবধি ছবিটি বিশ্বজুড়ে ৩২৩.৭৭ কোটি টাকার ব্যবসা করেছে। সবগুলোর ব্যবসা যোগ করলে দেখা যাবে, এ বছর শাহরুখ একাই ২৫০০ কোটি টাকার বেশি ব্যবসা করেছেন।

আর পড়তে পারেন