শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ফুলগাজীতে খালেদা জিয়ার বাড়ির সামনে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ফেনীর ফুলগাজীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাড়ির সামনে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

বুধবার (১ সেপ্টেম্বর) বিকালে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইস্কান্দারিয়া মাদরাসা মাঠে বিএনপি ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচি আহ্বান করায় প্রশাসন এ পদক্ষেপ নেয়।

জানা যায়, খালেদা জিয়ার বাড়ি সংলগ্ন ইস্কান্দারিয়া মাদরাসা মাঠে বিকালে ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা বিএনপি। অন্যদিকে দুপুরে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সেখানে সমাবেশের কথা জানান। এ অবস্থায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

ফুলগাজী উপজেলা বিএনপির সদস্য সচিব আবুল হোসেন জানান, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাড়ির সামনে আমরা কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করি। কিন্তু দুপুরের দিকে আওয়ামী লীগের কিছু লোক হঠাৎ মহড়া দিয়ে কর্মসূচি রয়েছে বলে দাবি করে। এক পর্যায়ে প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ মজুমদার জানান, সম্প্রতি ফুলগাজী সদর ইউনিয়নে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। বুধবার বিকালে ইস্কান্দারিয়া মাদরাসা মাঠে নতুন কমিটি সন্ত্রাসবিরোধী সমাবেশ আয়োজন করে।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এন এম নুরুজ্জামান জানান, ইস্কান্দারিয়া মাদরাসা মাঠে বিএনপি ও আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা করা হয়। আইনশৃঙ্খলার অবনতি ও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সেখানে ১৪৪ ধারা জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসী বেগম।
সূত্র-জা:নি

আর পড়তে পারেন