সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বছরের শুরুতেই ডানকির ধাক্কা, উতরে গেল সালার!

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

এখনও সিনেমা হলে একচেটিয়া ব্যবসা করছে শাহরুখ খানের ডানকি আর প্রভাসের সালার। আপাতত এই দুই ছবির ব্যবসার পথে বাধা দেওয়ারও কেউ নেই। তবে নতুন বছরের শুরুতে ব্যবসার অঙ্কে হিসাব যেন অনেকখানিই ফিকে।

সোমবার নতুন বছরকে স্বাগত জানাল গোটা দেশ। স্বভাবতই ছুটির মুডে সিনেমা হলেও ভিড় হলো ভালোই। sacnilk.com-এর প্রাথমিক রিপোর্ট অনুসারে, ডানকি নতুন বছরের শুরুর দিনে ব্যবসা করল ৯.২৫ কোটি। আর অন্য দিকে, প্রভাসের সালারের আয় ১৫ কোটির বেশি।

যদিও বছরশেষে আরও বেশি আয় করেছিল ডানকি ৩১ ডিসেম্বর ভারতে কিং খানের সিনেমা ব্যবসা করে ১১.৫ কোটির। অন্য দিকে, সালারের ব্যবসার অঙ্কে সেরকম ওঠাপড়া নেই। ৩১ ডিসেম্বর আর ১ জানুয়ারি, দু দিনেই সালারের আয় ১৫ কোটির আশেপাশেই।

ডানকি বক্স অফিস কালেকশন
পঞ্জাব-গুজরাটে এখনও বয়স্করা এলাকার তরুণদের পরামর্শ দিয়ে থাকেন, ‘কাভি ডানকি রুট (ভিসা বা পাসপোর্ট ছাড়া, কাঁটাতার পেরিয়ে ইংল্যান্ড, আমেরিকা, কানাডা যাওয়াকে বলা হয় ডানকি মারা) লেনা নেহি’। আর তা নিয়েই সিনেমা রাজকুমার হিরানির। যদিও অভিবাসন সমস্যা, বেআইনি পথে লন্ডনে প্রবেশের সঙ্গে রাজকুমার হিরানির সিনেমা গল্প দেখায় চার বন্ধুর। স্বপ্নপূরণের যাত্রাই হয়ে ওঠে ছবির গল্প। তবে শাহরুখের আগের দুই অ্যাকশন ফিল্ম পাঠান আর জওয়ানের মতো, সেভাবে বক্স অফিসে ছাপ ফেলতে পারেনি ডানকি। ১২ দিনে মাত্র ১৯৬ কোটির ব্যবসা করেছে ভারতের বাজারে।

সালার বক্স অফিস কালেকশন
অন্যদিকে, প্রভাসের সালার বানিয়েছেন কেজিএফ-খ্যাত প্রশান্ত নীল। খানসার নামের এক কাল্পনিক সাম্রাজ্য দখলের লড়াই নিয়ে এই সিনেমা। খানসারের রাজা মান্নার, যে চরিত্রে দেখা মিলেছে জগপতি বাবুর। আর রাজার ছেলে বরদরাজার চরিত্রে সুকুমারণ। আর বরদরাজার বন্ধু হলো দেবা অর্থাৎ প্রভাস। মান্নার উত্তরসূরি হিসেবে ছেলেকে। কিন্তু সিংহাসন দখল নিয়ে শুরু হয় ষড়যন্ত্র। তখনই বন্ধুর পাশে ঢাল হয়ে দাঁড়ায় দেবা।

ডানকির একদিন পর বক্স অফিসে এসেছিল সালার। তবে প্রথম থেকেই চুটিয়ে ব্যবসা এই সিনেমার। ১১ দিনে মোট আয় হলো ৩৬০ কোটি।

আসছে ফাইটার
যদিও আপাতত সিনেপ্রেমীদের নজর রয়েছে ফাইটার সিনেমায়। যাতে একসঙ্গে দেখা যাবে হৃতিক রোশন আর দীপিকা পাড়ুকোনকে। পাঠান পরিচালক সিদ্ধার্থ আনন্দ ছিলেন এই সিনেমার দায়িত্বে। ট্রেলারে ঝড় তুলেছে ফাইটার ইতোমধ্যেই। ছবিতে আরও রয়েছেন অনিল কাপুর।

আর পড়তে পারেন