রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাবাকে চিরকুটে “আমাকে ক্ষমা করে দিয়েন ” লিখে ক্যান্সার আক্রান্ত মেয়ের আত্নহত্যা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৬, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:
বিয়ের মাত্র ৩ মাস বয়স। হাতে দেয়া মেহেদির রং এখনো মুছে যায়নি। হঠাৎ মরণব্যাধী ঘাতক ক্যান্সারে আক্রান্তের খবর নিশ্চিত হয়ে দরিদ্র মা-বাবার কষ্ট বাড়াতে না চেয়ে পরিবারের কাছে চিঠি লিখে নিজ বাড়িতে ফ্যানের সাথে ওড়না পেচিয়ে আত্নহত্যা করেছেন সুমাইয়া আক্তার (২২) নামের গৃহবধূ।

বৃহস্পতিবার  (১৯ ফেব্রুয়ারি) দুপুরে জেলার বুড়িচং উপজেলার ডুবাইরচর গ্রামে এঘটনাটি ঘটেছে।

নিহতের পরিবার সূত্র জানায়, জেলার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের ডুবাইরচর গ্রামে তাদের বসবাস। এই গ্রামের আবুল হাশেমের কন্যা সুমাইয়া। তিন মাস আগে পরিবারের সম্মতিতে ঢাকার সবুগবাগ থানার নাছির উদ্দিনের সাথে বিয়ে হয়। বিয়ের পর স্বামীর সংসারে কাটে প্রায় আড়াই মাসেরও বেশী সময়। গত ১০/১২ দিন আগে পৈত্রিক বাড়িতে আসে। এসময় শারীরিকভাবে অসুস্থ্য হলে কুমিল্লায় চিকিৎসকের কাছে এসে পরীক্ষার পর জানতে পারে মরণব্যাধী ক্যান্সারে আক্রান্ত। এরপরই সে রিপোর্টগুলো ছিড়ে ফেলে দেয়।

আজ বৃহস্পতিবার দুপুর ১২ টা পর্যন্ত মা সানু বেগমের সাথে পারিবারিক কাজ করে বিশ্রামের কথা বলে একটি কক্ষের ফ্যানের সাথে ওড়না পেচিয়ে আত্নহত্যা করে। দুপুর আনুমানিক ২ টায় তার ছোট বোন কক্ষে গিয়ে ঝুলন্ত অবস্থায় সুমাইয়াকে দেখে পরিবারের অন্যান্য সদস্যদের জানালে তাদের চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসে।

পরে বুড়িচং থানার দেবপুর ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই)  রুহুল আমিন এসে লাশ উদ্ধার করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

এদিকে পুলিশ ঘটনাস্থল থেকে বাবা ও মাসহ পরিবারের সদস্যদের উদ্দ্যেশ্যে সুমাইয়ার লেখা চিঠি উদ্ধার করেছে। সেখানে তার ক্যান্সারে আক্রান্তের খবরসহ বাবা-মার কাছে এই ব্যয়বহুল চিকিৎসার টাকা স্বল্পতার কথাসহ মাকে লেখা ছিল, তার শাশুড়ির দেওয়া জিনিসপত্র ফিরিয়ে দিতে,তার নিজের জিনিসপত্রগুলো চেয়ে নিতে । ভাই সায়মন ও বোন জান্নাতকে লিখেছে , মায়ের সাথে জোর গলায় কথা না বলতে আর বাবাকে লিখেছে,আমাকে ক্ষমা করে দিয়েন ,সাথে তার মৃত্যুর জন্য কেউ দায়ী না।

আর পড়তে পারেন