বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মনোহরগঞ্জে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, লম্পট মামুনকে আইনের আওতায় আনতে মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩০, ২০১৮
news-image

শাহাদাত হোসেন:
কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার হাসনাবাদ ইউনিয়নের এক মাদ্রাসা ছাত্রীকে দোকানে মোবাইল রিচার্জ কার্ড কিনতে গেলে জোরপূর্বক ধর্ষনের চেষ্টা করে। বিচারের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচী পালন করে।

এলাবাসী সূত্রে জানা যায়, কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার হাসনাবাদ ইউনিয়নের নেয়ামতপুর গ্রামে রাস্তার পাশে দোকানে ১ মার্চ সকাল ৮ টায় মোবাইল কার্ড কিনতে গেলে একই গ্রামের আব্দুর রশিদের ছেলে আব্দুল্লাহ আল মামুন মেয়েটিকে (১৪) জোরপূর্বক ভাবে ধর্ষনের চেষ্টা করে। মেয়েটি হাসনাবাদ এ হাকিম দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেনীর ছাত্রী। মেয়েটিকে দোকানের পাশে একা দেখতে পেয়ে জোরপূর্বকভাবে লম্পট মামুন তার ঘরের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করলে মেয়েটি তাকে বাঁধা দেয়। লম্পট মামুন মেয়েটির উপর ক্ষিপ্ত হয়ে মারধর করতে থাকে। মেয়েটির শোরচিৎকারে এলাকাবাসী এসে মেয়েটিকে মামুনের হাত থেকে উদ্ধার করে নিয়ে যায়। পরবর্তীতে ৪টা মার্চ এক গ্রাম্য শালিসের মাধ্যমে লম্পট মামুনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। গ্রামবাসী আরো জানায়, কোন প্রভাবশালী মহলের ইন্ধনে শালিসের ওই রায়কে প্রত্যাখ্যান করে লম্পট মামুন। শালিসে উপস্থিত ছিলেন হাসনাবাদ ইউপি চেয়ারম্যান কামাল হোসেন, ৩নং ওয়ার্ড মেম্বার আলমগীর হোসেন, সাবেক মেম্বার সিরাজুল ইসলাম, বীর মুক্তিযাদ্ধা ও ওয়ার্ড আ.লীগের সভাপতি মহরম আলী, হাসনাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক জসীম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি শাহাদাত হোসেন অপু, আবুল কাশেম, জাহাঙ্গীর আলম সহ এলাকবাসীর গন্যমান্য ব্যক্তিবর্গ এই রায় প্রদান করে।

এলাকাবাসী আরো জানায়, মামুন বিভিন্ন সময়ে আশপাশের গ্রামের সহজ সরল মেয়েদেরকে যৌন হয়রানী করত। লম্পট মামুন প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কেউ মুখ খলতে রাজী হয়নি। এদিকে ২৬ মার্চ সন্ধা থেকে মানরা নেয়ামতপুর সহ বিভিন্ন এলাকার মানুষ মামুনের বাড়ির সামনে জড়ো হতে থাকে। পরবর্তীতে তারা লম্পট মামুনের বিচার চেয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। মানববন্ধন শেষে গনস্বাক্ষর কর্মসূচী পালন করে এলাকাবাসী। গনস্বাক্ষরে অংশ নেয় এলাকার সর্বস্তরের জনগন। গ্রামবাসী একত্রিত হয়ে লম্পট মামুনকে সমাজ থেকে অবাঞ্ছিত ঘোষণা করে।

এই বিষয়ে আব্দুল্লাহ আল মামুনের মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আমার বিরুদ্ধে কেউ ষড়যন্ত্র করছে। এই অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। মেয়েটি আমার বাড়িতে চুরির উদ্যেশে আসে, আমি মেয়েটিকে ধরে চড় থাপ্পড় মেরে ছেড়ে দেই। এই বিষয়ে ৩ নং ওয়ার্ড মেম্বার আলমগীর হোসেন জানান, আমরা গ্রামবাসী চেয়ারম্যান এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ মিলে শালিসে বসে উভয়ের বক্তব্য শুনে জুড়িবোর্ডের মাধ্যমে মামুন দোষী সাব্যস্ত হয় ও ঘটনার সত্যতা পাওয়া যায়। মেয়েটিকে মারধরের কথা শিকার করে মামুন।

আর পড়তে পারেন