শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মায়ামি প্রত্যাখ্যান করলেন বার্সেলোনার সঙ্গে প্রীতি ম্যাচের প্রস্তাব

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৩, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

অনেকদিন ধরেই লিওনেল মেসিকে আনুষ্ঠানিকভাবে বিদায় দেওয়ার কথা শোনা যাচ্ছিল বার্সেলোনার পক্ষ থেকে। তবে আর্জেন্টাইন মহাতারকার নতুন ঠিকানা ইন্টার মায়ামির সঙ্গে পরামর্শ করেই তার সময় নির্ধারণ করার কথা। অবশেষে তেমন একটি সুযোগ এসেছে কাতালান ক্লাবটির সামনে। চলতি বছরের মাঝামাঝিতে যুক্তরাষ্ট্রে সফর করবে বার্সেলোনা। ওই সময় তারা মায়ামির সঙ্গে মেসির পুনর্মিলনী ম্যাচ খেলতে চায়। তবে সেই প্রস্তাব নাকি প্রত্যাখ্যান করেছে এমএলএস ক্লাব মায়ামি।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস বলছে, বছরের মাঝামাঝিতে যুক্তরাষ্ট্রে সফর দিতে চেয়েছে বার্সেলোনা। যদিও ওই সময় খুবই ব্যস্ত সময় পার করবে ফুটবল বিশ্ব। জুন-জুলাইয়ে হবে ইউরো কাপ, অলিম্পিক গেমস এবং কোপা আমেরিকার মতো বড় প্রতিযোগিতার আসর। তবুও ঠিক ওই সময়েই বার্সেলোনা মায়ামির সঙ্গে খেলার প্রস্তাব দিয়েছে বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দিপার্তিভো। তবে স্প্যানিশদের সেই প্রচেষ্টা ব্যর্থ হয়েছে।

ইতোমধ্যে বার্সার সাবেক খেলোয়াড়দের একটি অংশ যোগ দিয়েছে মায়ামিতে। মেসির পথ ধরে জর্দি আলবা, সার্জিও বুসকেটস এবং সর্বশেষ লুইস সুয়ারেজও তাদের সঙ্গে চুক্তি সেরেছেন। এছাড়া গুঞ্জন রয়েছে বার্সার সাবেক ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কৌতিনহোর সঙ্গেও যোগাযোগ চলছে ফ্লোরিডার ক্লাবটির। সবমিলিয়ে বার্সেলোনার সঙ্গে মায়ামির ম্যাচ মানেই নতুন-পুরোনো ফুটবলারদের মিলনমেলা। তবে বছরের মাঝামাঝিতে জেরার্দো মার্টিনোর দল মায়ামি লিগস কাপের প্রস্তুতিতে নামবে, এবারও তারা সেই প্রতিযোগিতার শিরোপা ধরে রাখতে চায় বলে বার্সা ফুটবলারদের সঙ্গে মিলনমেলা হচ্ছে না আপাতত।

নতুন বছরে মায়ামির হয়ে আগামী শুক্রবার অভিষেক হতে পারে উরুগুইয়ান তারকা সুয়ারেজের। মৌসুমের প্রাক-প্রস্তুতি ম্যাচে সেদিন মেসি-সুয়ারেজরা এল সালভাদরের বিপক্ষে খেলবেন। ইতোমধ্যে সেই ম্যাচে ‘সুপার টিম’ খেলবে বলেও ঘোষণা এসেছে। নতুন মৌসুম শুরুর আগে নিজেদের প্রথম আন্তর্জাতিক সফরে বেশ কিছু ম্যাচ খেলবে ইন্টার মায়ামি। প্রাক-মৌসুমে মেসি-সুয়ারেজদের মায়ামি প্রস্তুতির লক্ষ্যে ম্যাচ খেলবে এফসি ডালাস, নেইমারের ক্লাব আল হিলাল (যদিও চোটের কারণে নেইমারকে দেখা যাবে না), ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাব আল নাসর, হংকং একাদশ, ভিসেল কোবে এবং মেসির শৈশবের ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজের বিপক্ষে।

২৯ জানুয়ারি আল হিলাল এবং ১ ফেব্রুয়ারি আল নাসরের বিপক্ষে খেলবে মায়ামি। এর মধ্যে মেসি-রোনালদোর দেখা হবে বলে মায়ামি-নাসর ম্যাচ নিয়ে দর্শক উদ্দীপনাও ব্যাপক। পাশাপাশি নেইমারের সঙ্গেও দেখা হতে পারতো মেসির, তবে চোটের কারণে আপাতত মাঠের বাইরে এই ব্রাজিলিয়ান তারকা। আসন্ন কোপা আমেরিকায়ও যার খেলার সম্ভাবনা কম বলে জানিয়ে দিয়েছে ব্রাজিল।

এদিকে, চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোদের সঙ্গে ম্যাচ খেলতে মুখিয়ে আছেন মেসিও। রিয়াদ সিজন কাপ নিয়ে তিনি ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়েছেন। যেখানে তিন দলের এই প্রতিযোগিতাকে ‘ঐতিহাসিক’ উল্লেখ করে মেসি লিখেছেন, ‘ইন্টার মায়ামির হয়ে রিয়াদ সিজন কাপের অংশ হতে তর সইছে না, যেখানে আমরা এক ঐতিহাসিক চ্যাম্পিয়নশিপে সৌদির শীর্ষ ক্লাবগুলোর মুখোমুখি হব।’

আর পড়তে পারেন