শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে প্রবাসীর বাড়িতে অগ্নিকান্ড, একা ঘরে আগুনে পুড়ে প্রাণ গেল শিক্ষার্থীর

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১২, ২০২১
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগর:
কুমিল্লার মুরাদনগরে ঘুমের ঘুরে অগ্নিদগ্ধ হয়ে মুজাহিদ (১৬) নামে এক কিশোরের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সে উপজেলার টনকী গ্রামের প্রবাসী ইব্রাহিম মিয়ার ছেলে এবং টনকি হানিফ সরকার উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনির ছাত্র। শনিবার দিবাগত রাত অনুমানিক একটার দিকে বাঙ্গরা বাজার থানাধীন টনকী পশ্চিম পাড়া বড় বাড়িতে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

জানা যায়, নিহতের বাবা ইব্রাহিম মিয়া সৌদি আরবে থাকেন। ঘটনার আগের দিন মুজাহিদকে বাসায় রেখে তাঁর মা ফেরদৌসি বেগম অপর দুই সন্তানকে সাথে নিয়ে বাবার বাড়ি যায়। শনিবার দিবাগত রাত আনুমানিক ১টার দিকে এক প্রতিবেশি হঠাৎ তাদের ঘরে আগুনের লেলিহান শিখা দেখে চিৎকার শুরু করেন। তার শুর-চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসে এবং ফায়ার সার্ভিস কে খবর দেয়। ফায়ার সার্ভিস এসে আগুন নিভানোর আগেই ঘরের মধ্যে একা ঘুমিয়ে থাকা মুজাহিদ ও পুরো ঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়। ঘরের আসবাবপত্রসহ অন্যান্য মালামল পুড়ে প্রায় চার লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান স্থানীয়রা।

মুরাদনগর ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার নুরুল হুদা নয়ন বলেন, আধা ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে এনেছি। এসময় আগুনের ধ্বংসাবশেষ থেকে একটি লাশ উদ্ধার করি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুৎতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুজ্জামন তালুকদার বলেন অগ্নিকান্ডে নিহত কিশোর মুজাহিদের পরিকারের কোন অভিযোগ না থাকায় এবং বিনা ময়নাতদন্তে লাশ দাফনের আবেদন করায় সুরতহাল রিপোর্ট করেই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ বলেন, ‘খবর পেয়ে আমি ও বাঙ্গরা বাজার থানা ওসি কামরুজ্জামন তালুকদার দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করি। এবং জেলা প্রশাসকের নির্দেশনায় আগুনে পুড়ে যাওয়া নিহতের পরিবারকে পঁচিশ হাজার টাকা প্রদান করেছি।’

আর পড়তে পারেন