বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসিকে বার্সাতে রাখতে নতুন কৌশলের চেষ্টা ক্লাবের

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৬, ২০২০
news-image

স্পোর্টস ডেস্ক:
সিদ্ধান্তটা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন লিওনেল মেসি। বার্সেলোনাকে বলেছেন, ন্যু ক্যাম্পে আর থাকতে চান না। এরপরও আর্জেন্টাইন তারকাকে আটকানোর চেষ্টা করছে বার্সেলোনা।
মেসির চুক্তিতে একটি শর্ত ছিল মৌসুম শেষে চাইলেই ক্লাব ছাড়তে পারবেন তিনি। কিন্তু সিদ্ধান্তটা তাকে জানাতে হবে মে মাসে। না জানালে ১লা জুন থেকে তার নতুন চুক্তি কার্যকর হবে। বার্সেলোনার যুক্তি, মেসি মে মাসে সিদ্ধান্তটা জানাননি, কাজেই তিনি এখন ২০২০-২১ মৌসুমের জন্য চুক্তিবদ্ধ হয়ে গেছেন। এখন মেসিকে কোনো ক্লাব কিনতে চাইলে তার রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো দিয়ে নিতে হবে।

তবে মেসির আইনজীবীও পাল্টা যুক্তি দেখিয়েছেন। করোনাভাইরাসের কারণে নির্ধারিত সময়ের মধ্যে শেষ করা যায়নি মৌসুম। সাধারণত জুনের প্রথম সপ্তাহের মধ্যে শেষ করা হয় চ্যাম্পিয়ন্স লীগ । কিন্তু এবার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে ২৩শে আগস্ট। মেসির আইনজীবী বলছেন, যেহেতু আগস্টেও চ্যাম্পিয়ন্স লীগ খেলেছেন মেসি, ফলে মে মাসের আইন ‘অস্বাভাবিক’ এই মৌসুমের জন্য প্রযোজ্য নয়। তার চুক্তির মেয়াদ শেষ হবে ৩১শে আগস্ট। আর মেসি এর আগেই বুরোফ্যাক্সের (প্রত্যায়িত পত্র) মাধ্যমে ক্লাব ছাড়ার কথা জানিয়েছেন বার্সেলোনাকে। সুতরাং তিনি বাধাহীনভাবেই বার্সেলোনা ছাড়তে পারবেন।

আর পড়তে পারেন